1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন ধামরাইয়ে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দিলেন আ.লীগ নেতা নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ ওবায়দুল কাদেরের স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, খালু ও খালাতো ভাই গ্রেপ্তার লিচুর বিচি গলায় আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু বাড়িতে মুরগি যাওয়ায় প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যার চেষ্টা বাবার ঋণ নিয়ে যা বললেন রাফসান চেয়ারম্যান প্রার্থী জানুর জনসমর্থন নেই,ভোট নেই, তাই বিশৃঙ্খলা করছে-সংসদ সদস্য জাহিদ ভুয়া নিয়োগপত্র আর প্রশিক্ষণ দিয়ে এনএসআইয়ে চাকরির নামে প্রতারণা ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, পাশ করেনি কেউ

স্পেনে ফুরিয়ে যাচ্ছে করোনার টিকা, বাড়ছে সংক্রমণ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৩৬৯ বার দেখা হয়েছে

ইউরোপের দেশ স্পেনে করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে বেশ কিছুদিন হলো। তবে বুধবার (২৭ জানুয়ারি) হঠাৎ বিভিন্ন সরকারি কর্মকর্তা অভিযোগ করে বলেছেন যে, তাদের সরবরাহ করা করোনার টিকা শেষ হয়ে যাচ্ছে।

এদিকে দেশটিতে বাড়ছে সংক্রমণও। স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী গেল ২৪ ঘণ্টায় স্পেনে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ২৮৫ জন। যা করোনার তৃতীয় ঢেউয়ের সময়ে সর্বোচ্চ। খবর আনাদোলু এজেন্সির।

অবশ্য সরকারি কর্মকর্তারা যে অভিযোগ করেছেন সেটি মিথ্যে নয়। স্পেনে করোনার টিকা প্রয়োগ শুরু হওয়ার পর যে গতিতে আগাচ্ছিল এই কর্মসূচি, সেটা এখন অনেকটাই ধীরগতিতে আগাচ্ছে। বিভিন্ন অঞ্চল থেকে জানানো হয়েছে তাদের কাছে যে টিকা আছে তা দিয়ে আর ২ সপ্তাহ কর্মসূচি চালানো যাবে। সে কারণে তারা নতুন রোগীদের এখন থেকে আর টিকা দিবে না। বরং তারা এটা নিশ্চিত করতে যাচ্ছে যে যারা প্রথম ডোজ নিয়েছে তারা দ্বিতীয় ডোজটা যাতে যথা সময়ে পায়।

আবার টিকার সংকটের কারণে কেউ কেউ দ্বিতীয় ডোজ দেওয়ার দিন-তারিখ পিছিয়েও দিচ্ছে।

এ বিষয়ে কাতালোনিয়ার স্বাস্থ্য কর্মকর্তা জোসেফ মারিয়া আরগিমোন জানিয়েছেন, ফাইজার ও মডর্নার টিকাদান কর্মসূচি বিভিন্ন রাজ্য  ও অঞ্চলে ধীর গতিতে চলছে। এটার মানে হলো সেখানে টিকার মজুদ ফুরিয়ে যাচ্ছে। একই সমস্যা কাতালোনিয়ায়ও। সে কারণে আমরা প্রায় ১০ হাজার মানুষের দ্বিতীয় ডোজ দেওয়ার দিন-তারিখ পিছিয়ে দিচ্ছি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury