1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

রোমে পাসপোর্ট সেবা কার্যক্রম অনলাইনে প্রচার

  • প্রকাশের সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৬১ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

ইতালির রোমে বাংলাদেশ দূতাবাস থেকে ফেসবুকে পাসপোর্ট সেবার জন্য অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট প্রদান কার্যক্রম সরাসরি প্রচার করেছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) রোমের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১২ ফেব্রুয়ারি (শুক্রবার) ৯টা ৫০মিনিট থেকে সরাসরি প্রচারিত এ অনুষ্ঠানে রোমে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতাদের, প্রিন্ট ও টিভি মিডিয়ার সাংবাদিক এবং বিপুল সংখ্যক অনলাইন দর্শকের পাশাপাশি দূতাবাসে উপস্থিত অ্যাপয়েন্টমেন্ট গ্রহণকারী সেবা-প্রত্যাশীরাও অংশ নেন।

রোমে নিযুক্ত রাষ্ট্রদূত মো. শামীম আহসান তার সূচনা বক্তব্যে আমন্ত্রিত উপস্থিত ও অনলাইনের সব অতিথিকে অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।

শামীম আহসান বলেন, ‘অ্যাপয়েন্টমেন্ট অবমুক্তকরণ কার্যক্রম সরাসরি প্রচারের মাধ্যমে এই প্রক্রিয়ার স্বচ্ছতা ও কারিগরি বিষয়টি তুলে ধরে এ বিষয়ে সবার মধ্যে সচেতনতা বাড়ানো এবং এক্ষেত্রে সম্ভাব্য ভ্রান্ত-ধারণা নিরসন এই উদ্যোগের মূল উদ্দেশ্য।

তিনি আরও বলেন, বাংলাদেশ দূতাবাস প্রধানমন্ত্রীর ‘প্রবাসী-বান্ধব’ নীতি অনুসরণ করে নিরলসভাবে ইতালি, মন্টেনিগ্রো ও সার্বিয়া প্রবাসী বাংলাদেশি নাগরিকদের সেবা দিয়ে যাচ্ছে। দূতাবাস প্রবাসীদের কল্যাণে বিশেষ ব্যবস্থাপনায় ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ছুটির দিনে পাসপোর্ট বিতরণ কার্যক্রম গ্রহণ করেছে।

এ সময় দূতাবাসের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব শেখ সালেহ আহাম্মেদ অ্যাপয়েন্টমেন্ট দেওয়ার বিভিন্ন কারিগরি দিক সম্পর্কে সাংবাদিকসহ উপস্থিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সরাসরি প্রচারিত এ কার্যক্রমের মাধ্যমে ১-৩০ এপ্রিল পর্যন্ত সময়ের জন্য প্রায় দুই হাজার অ্যাপয়েন্টমেন্ট অনলাইনে অবমুক্ত করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ দূতাবাস, রোম পাসপোর্ট, ভিসা, সার্টিফিকেটসহ সব ধরনের কন্স্যুলার সেবা অনলাইন অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে দিয়ে থাকে। প্রতি শুক্রবার সকাল ১০টায় এই অ্যাপয়েন্টমেন্ট সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury