1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন ধামরাইয়ে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দিলেন আ.লীগ নেতা নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ ওবায়দুল কাদেরের স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, খালু ও খালাতো ভাই গ্রেপ্তার লিচুর বিচি গলায় আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু বাড়িতে মুরগি যাওয়ায় প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যার চেষ্টা বাবার ঋণ নিয়ে যা বললেন রাফসান চেয়ারম্যান প্রার্থী জানুর জনসমর্থন নেই,ভোট নেই, তাই বিশৃঙ্খলা করছে-সংসদ সদস্য জাহিদ ভুয়া নিয়োগপত্র আর প্রশিক্ষণ দিয়ে এনএসআইয়ে চাকরির নামে প্রতারণা ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, পাশ করেনি কেউ

‘যাকে দেখব তাকেই গুলি করব’

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৩৩২ বার দেখা হয়েছে

সামরিক অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারীদের হত্যার হুমকি দিতে সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক ব্যবহার করছে মিয়ানমারের সেনা ও পুলিশ সদস্যরা। বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

মিয়ানমার আইসিটি ফর ডেভেলপমেন্ট (মিডো) নামে একটি ডিজিটাল অধিকার গ্রুপ জানিয়েছে, বিক্ষোভকারীদের হুমকি দেওয়া আট শতাধিক ভিডিওর সন্ধান তারা পেয়েছে।

মিডোর নির্বাহী পরিচালক হতাইকে হতাইকে অং বলেন, ‘এটা বরফখণ্ডের একটি অংশমাত্র।’ ইউনিফর্ম পরা সেনা ও পুলিশদের শত শত ভিডিও রয়েছে অ্যাপে।

এ ব্যাপারে মিয়ানমার সেনাবাহিনী ও জান্তার কোনো মন্তব্য পাওয়া যায়নি।

গত ফেব্রুয়ারিতে প্রকাশ হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, সেনাদের ইউনিফর্ম পরা এক ব্যক্তি ক্যামেরার দিকে অ্যাসল্ট রাইফেল তাক করে বিক্ষোভকারীদের উদ্দেশে বলছে , ‘আমি তোমাদের নোংরা চেহারায় গুলি করব… এবং আমি সত্যিকারের গুলিই ব্যবহার করব। আজ রাতে আমি সারা শহর টহল দেব এবং যাকে দেখব তাকেই গুলি করব…তোমরা যদি শহীদ হতে চাও তাহলে আমি তোমাদের আকাঙ্খা পূরণ করব।’

পহেলা ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। গৃহবন্দি করা হয় ক্ষমতাসীন দলের নেতা অং সান সু চি ও প্রেসিডেন্ট উইন মিন্টকে।  এর এক সপ্তাহ পরই দেশটিতে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ হয়। প্রথম দিকে সেনাবাহিনী সহিংস আচরণ না করলেও গত মাসের মাঝামাঝি সময় থেকে বিক্ষোভকারীদের ওপর নিপীড়ন চালানো শুরু হয়। প্রায় প্রতিদিনই সেনাদের গুলিতে বিক্ষোভকারী নিহতের ঘটনা ঘটছে। বুধবার দেশটিতে ৩৮ জন নিহত হয়েছে, যা বিক্ষোভ শুরু হওয়ার পর এক দিনে সর্বোচ্চ মৃত্যু।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury