1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন ধামরাইয়ে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দিলেন আ.লীগ নেতা নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ ওবায়দুল কাদেরের স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, খালু ও খালাতো ভাই গ্রেপ্তার লিচুর বিচি গলায় আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু বাড়িতে মুরগি যাওয়ায় প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যার চেষ্টা

পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন সাবেক মন্ত্রী মওদুদ আহমেদ

  • প্রকাশের সময় : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৩০১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিনিধি

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সদস্য ও প্রাক্তন মন্ত্রী মওদুদ আহমদ মঙ্গলবার সিঙ্গাপুরে মারা গেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

মওদুদের স্ত্রী হাসনা জসিমউদ্দিন মওদুদের বরাত দিয়ে শায়রুল বলেছেন, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড সময় সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে বিএনপি নেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন।

হাসনা সিঙ্গাপুরে বিএনপির ৮০ বছর বয়সী নেতার সাথে ছিলেন। ২ ফেব্রুয়ারি তাকে সেখানে নিয়ে যাওয়া হয়। এর আগে, রক্তে হিমোগ্লোবিনের মাত্রা হ্রাস পেয়ে তিনি ২০২০ সালের ২৯ ডিসেম্বর ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। ২০ শে জানুয়ারি তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। ২১ শে জানুয়ারি তাকে আবার হাসপাতালে নেওয়া হয়। মওদুদ তাঁর স্ত্রী, এক কন্যা এবং তাঁর মৃত্যুতে শোক প্রকাশের জন্য শুভাকাঙ্ক্ষীদের আয়োজক রয়েছেন। তাঁর স্ত্রী হাসনা জসিমউদ্দিন মওদুদ কবি জসিমউদ্দিনের কন্যা।

মওদুদ ১৯৮৮-১৯৯৯ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধানমন্ত্রী সহ অসংখ্য রাজনৈতিক দফতরে ছিলেন। তিনি বাংলাদেশের প্রথম পোস্ট মাস্টার জেনারেল হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি ১৯ ৭৬–-১৯৭৮ এবং -১৯৮৮ সালে উপ-প্রধানমন্ত্রী ছিলেন, ১৯৮৯-১৯৯৯-এ বাংলাদেশের সহ-রাষ্ট্রপতি এবং ২০০১-২০০৬ সাল থেকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ছিলেন। ১৯৪০ সালের ২৪ মে নোকহালিতে জন্মগ্রহণ করা মওদুদ বেশ কয়েকবার সংসদ সদস্যও ছিলেন। যুক্তরাজ্যের লিংকন ইন থেকে আইন বিভাগের ডিগ্রি অর্জনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক মওদুদ বাংলাদেশের সুপ্রিম কোর্টে অনুশীলনকারী আইনজীবীও ছিলেন। তিনি জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে সহকর্মী এবং যুক্তরাষ্ট্রে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ভিজিটিং ফেলো এবং বেশ কয়েকটি বইয়ের লেখক ছিলেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury