1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

গণপরিবহন ও দোকানপাট-শপিংমল খোলার চিন্তাভাবনা চলছে

  • প্রকাশের সময় : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ২৭২ বার দেখা হয়েছে

আমার নিউজ ডেস্ক,

১৫ জুলাই (বৃহস্পতিবার) থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর চিন্তাভাবনা করছে সরকার। সেই সঙ্গে ঈদের কারণে খোলা রাখা হতে পারে দোকানপাট-শপিংমল। সংশ্লিষ্ট একটি সূত্রে এখবর জানা গেছে।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গরু ব্যবসায়ী ও দোকান মালিকদের কথা বিবেচনা করে ঈদের সময় চলমান বিধি-নিষেধের বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছে সরকার। সোমবার (১২ জুলাই) তিনি এ কথা বলেন।

আসন্ন কোরবানি ঈদ, গরুর হাট এবং দোকানপাট খোলার বিষয় নিয়ে দোকান মালিক সমিতির নেতা ও ব্যবসায়ী নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন আগে যে ব্যবস্থাপনায় চলতো, সেই ব্যবস্থায় আবারও চালু হচ্ছে। অর্থাৎ গণপরিবহনে একটি আসন ফাঁকা রেখে যাত্রীরা বসবেন। দাঁড়িয়ে কোনো যাত্রী নেওয়া যাবে না। দোকানপাট এবং শপিংমলগুলোতে মাস্ক ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হবে না। দোকানের প্রবেশদ্বারে অবশ্যই স্যানিটাইজার রাখতে হবে।

করোনা সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত সরকার দেশজুড়ে কঠোর বিধিনিষেধ আরোপ করেছিল। সেই বিধিনিষেধ এখন শিথিল হতে চলেছে।

উল্লেখ্য, দেশে একদিনে করোনাভাইরাস সংক্রমণে আবারও সর্বোচ্চ মৃত্যু ও সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্তের রেকর্ড হয়েছে রোববার (১১ জুলাই)। দেশে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত) করোনায় ২৩০ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৮৭৪ জন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury