1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ জাপানের পোস্টার গার্ল

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ৩০৫ বার দেখা হয়েছে

হেরে বিদায় নিলেন নাওমি ওসাকা


শুক্রবার টোকিও অলিম্পিক গেমসের কলড্রন জ্বালান নাওমি ওসাকা। তাকে ঘিরে অনেক প্রত্যাশা ছিল জাপানের। কিন্তু স্বপ্নভঙ্গ হলো তৃতীয় রাউন্ডেই। বিশ্ব র‌্যাংকিংয়ের দুই নম্বর টেনিস তারকা ৬-১, ৬-৪ গেমে হেরে গেছেন চেক রিপাবলিকের মার্কেতা ভোন্দ্রোসোভার কাছে।

মানসিক স্বাস্থ্যের কথা ভেবে দুই মাসের লম্বা বিরতি নিয়েছিলেন এই বছরের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন। সরে দাঁড়ান ফ্রেঞ্চ ওপেন থেকে। দীর্ঘদিন পর কোর্টে নেমে প্রথম দুই রাউন্ড দুর্দান্ত ছিলেন ওসাকা। চারবারের গ্র্যান্ড স্লাম জয়ী মঙ্গলবারের (২৭ জুলাই) ম্যাচে দাঁড়াতে পারলেন না। ৩২টি আনফোর্সড এরর তার, আর মার্কেতার মাত্র ১০টি।

২৩ বছর বয়সী ওসাকায় ভর করে জাপান স্বর্ণপদকের আশাই করছিল। ১৯৮৮ সালের পর থেকে একক টেনিসের চতুর্থ খেলোয়াড় হিসেবে দেশের মাটিতে স্বর্ণ জেতার সুযোগ ছিল তার। ম্যাচ শেষে প্রথম অলিম্পিকের অভিজ্ঞতা নিয়ে তিনি বলেছেন, ‘এখানে খেলতে পেরে সত্যিই ভালো লাগছে। কিন্তু আমি হেরে যাওয়ায় কষ্ট পেলাম। তবে প্রথম অলিম্পিক অভিজ্ঞতায় আমি সত্যিই খুশি।’

বিশ্বের সবচেয়ে বেতনভুক্ত নারী অ্যাথলেট ওসাকা এবং এই আসরে দেশের পোস্টার গার্ল। বিশাল প্রত্যাশার চাপ সামাল দেওয়া কঠিন ছিল স্বীকার করলেন তিনি, ‘অনেক চাপ ছিল বলতেই হচ্ছে। কারণ হতে পারে আমি আগে কখনও অলিম্পিক খেলিনি এবং প্রথমবারে এটা ছিল অনেক বেশি।’

ওসাকার হারের পর টোকিও গেমসে বিশ্বের শীর্ষ দুই তারকার বিদায় হলো। গত রোববার প্রথম রাউন্ডে বিদায় নেন এক নম্বর র‌্যাংকিংধারী ও উইম্বলডন চ্যাম্পিয়ন অ্যাশ বার্টি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury