1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন ধামরাইয়ে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দিলেন আ.লীগ নেতা নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ ওবায়দুল কাদেরের স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, খালু ও খালাতো ভাই গ্রেপ্তার লিচুর বিচি গলায় আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু বাড়িতে মুরগি যাওয়ায় প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যার চেষ্টা বাবার ঋণ নিয়ে যা বললেন রাফসান চেয়ারম্যান প্রার্থী জানুর জনসমর্থন নেই,ভোট নেই, তাই বিশৃঙ্খলা করছে-সংসদ সদস্য জাহিদ ভুয়া নিয়োগপত্র আর প্রশিক্ষণ দিয়ে এনএসআইয়ে চাকরির নামে প্রতারণা ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, পাশ করেনি কেউ

মানিকগঞ্জে ৩৩৩ নম্বরে ফোন করলেই প্রকৃত অভাবী মানুষ পাবেন প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সহায়তা

  • প্রকাশের সময় : বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ৪৪৪ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন ঃ
মানিকগঞ্জে ৩৩৩ নম্বরে ফোন করলে প্রকৃত অভাবী মানুষ পাবেন প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা। করোনা সংক্রামণ দিন দিন বাড়ছে। করোনা সংক্রামণ রোধে স্বাস্থ্যবিধি মানাতে সরকারের পক্ষ থেকে কয়েক ধাপে লকডাউন দেওয়া হয়েছে। এ প্রাকৃতিক দুর্যোগে অনেকে কর্মহীন হয়ে পড়েছে।
করোনা এই মহামারীতে কর্মহীন দরিদ্র ও দু:স্থ, অস্বচ্ছল পরিবহন শ্রমিকসহ কর্মহীন জনগোষ্ঠির মাঝে মানবিক সহায়তা দিতে সরকার এই উদ্যোগ গ্রহন করেছেন।
মানিকগঞ্জ জেলা ভ্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আওলাদ হোসেন জানান, দুর্যোগ ও করোনাকালে কর্মহীন পরিবহন শ্রমিকসহ দু:স্থ ও অসহায়, অস্বচ্ছল পরিবারের জন্য সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ২০২১-২০২২ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক কোভিড-১৯ দ্বিতীয় ঢেউ পরিস্থিতি মোকাবেলায় জেলাওয়ারী মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় ত্রাণ কার্য (চাল) এবং ত্রাণ কার্য (নগদ) অর্থ বরাদ্দ মানিকগঞ্জে পাওয়া গেছে ৫১৭ মে:টন চাল ও ১,৬২, ৪৮,১৭০(এক কোটি বায়ষট্টি লক্ষ আটচল্লিশ হাজার একশত সত্তর টাকা। ইতিমধ্যে ৭টি উপজেলার সবগুলো ইউনিয়ন ও ২ টি পৌরসভায় জিআর চাল ৪২৭ মে: টন ও ৯১, ৮৬, ৫৭৮/-(একানব্বই লাখ ছিয়াশি হাজার পাচশত আটাত্তর)

টাকা রেসিও অনুযায়ী উপ-বরাদ্দ প্রদান করা হয়েছে। ৩৩৩ নম্বরে এর মাধ্যমে এ যাবত ৫৩৩ জনকে সহায়তা প্রদান করা হয়েছে।
মানিকগঞ্জে পর্যাপ্ত খাদ্য সহায়তা মজুদ আছে। তিনি খাদ্য সহায়তা পাওয়ার জন্য ৩৩৩ তে ফোন করার জন্য অনুরোধ করেন। ৩৩৩ তে ফোন দেওয়ার পর ৩ চাপুন। প্রকৃত সেবাপ্রার্থীরা তাদের সেবাটি সঠিকভাবে পেতে আপনার সমস্যার কথা বলুন আমাদের এজেন্টের কাছে। আমাদের এজেন্ট জেলা প্রশাসকের কাছে আপনার তথ্যটি পাঠিয়ে দিবেন। সরজমিনে যাচাই বাছাই করে মাননীয় প্রধানমন্ত্রী উপহার প্রকৃত অভাবী মানুষের বাড়িতে খাদ্য সহায়তা পৌচ্ছে দেওয়া হবে।
খাদ্য সহায়তায় ১০কেজি চাউলসহ প্রত্যেক প্যাকেটের মধ্যে প্রায় ১৭ কেজি ওজনের খাদ্য সামগ্রী থাকবে।
জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উদ্যোগ এই দুর্যোগে কেউ যাতে খাবারের জন্য কষ্ট না করে সেই লক্ষ্যে এই খাবারের ব্যবস্থা করেছেন। কর্মহীন ও প্রকৃত দু:স্থ মানুষ ফোন করলেই তাদের বাড়িতে খাদ্য সহায়তা পৌচ্ছে দিচ্ছি। যারা খাদ্য সহায়তা পাচ্ছেন তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury