1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

‘১১ আগস্ট থেকে ধাপে ধাপে বিধিনিষেধ শিথিল হবে’

  • প্রকাশের সময় : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৩১৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

চলমান কঠোর বিধিনিষেধ পর্যায়ক্রমে শিথিল করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (৮ আগস্ট) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে ‌তি‌নি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী ব‌লেন, ক‌রোনা প‌রি‌স্থি‌তি পর্যা‌লোচনা হ‌বে। আগামীতে কী পর্যায়ে শিথিল করবো সেটা আজকে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত পাব। সেটা আজ বা কাল আপনা‌দের জানাতে পারবো।

তিনি বলেন, গতকাল সভায় যেটা আলোচনা হয়েছে সেখানে মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রী সভাপতিত্ব করেছেন। সেখানে সিদ্ধান্ত ছিল ১০ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা। ১১ তারিখ থেকে ধাপে ধাপে শিথিল করার সিদ্ধান্ত। যদিও শনাক্তের হার কমছে কিন্তু মৃত্যুহার দুইশর ওপরে আছে। সে বিষয়ে অবশ্যই আমাদের নজর রাখতে হচ্ছে। ক‌রোনার সা‌র্বিক প‌রি‌স্থি‌তি আ‌লোচনা পর্যা‌লোচনা শে‌ষে আজ‌কে প্রধানমন্ত্রী এ বিষ‌য়ে সিদ্ধান্ত দে‌বেন। তারপর প্রজ্ঞাপন জা‌রি করা হ‌বে।

এর আ‌গে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১০ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ বা‌ড়ি‌য়ে প্রজ্ঞাপন জা‌রি করা হয়। ক‌রোনায় মৃত্যুর সংখ্যা বাড়‌লেও ১১ আগস্ট থে‌কে পর্যায়ক্রমে বি‌ধিনি‌ষেধ শি‌থিল করা হ‌বে ব‌লে জানা‌নো হ‌য়ে‌ছে। স্বাস্থ্যবি‌ধি মে‌নে পর্যায়ক্রমে দোকানপাট খোলা হ‌বে এবং গণপ‌রিবহন চলাচ‌ল কর‌বে। এরই ম‌ধ্যে শিল্প কারখানা খু‌লে দেওয়া হ‌য়ে‌ছে এবং অভ্যন্তরীণ রু‌টে বিমান চলাচল কর‌ছে।

এর আ‌গে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ দেয় সরকার। সেই বিধিনিষেধের মেয়াদ শেষ হয় ৫ আগস্ট রাত ১২টায়। এরপর কঠোর বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়। ১১ আগস্ট থেকে খুলবে দোকানপাট, শপিংমল; চলবে গণপরিবহন, খুলবে সব ধরনের সরকারি-বেসরকারি অফিস।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury