1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চেয়ারম্যান প্রার্থী জানুর জনসমর্থন নেই,ভোট নেই, তাই বিশৃঙ্খলা করছে-সংসদ সদস্য জাহিদ ভুয়া নিয়োগপত্র আর প্রশিক্ষণ দিয়ে এনএসআইয়ে চাকরির নামে প্রতারণা ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, পাশ করেনি কেউ মুন্সীগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীকে ধর্ষণ ও ভিডিও ধারণ, দুই বন্ধু আটক ঘরে দেড় লাখ ইয়াবা, আটক নারী গাজায় গণহত্যায় সমর্থন দিয়ে যাওয়ায় মার্কিন সেনা কর্মকর্তার পদত্যাগ বাংলাদেশের বিশ্বকাপের স্বপ্নসারথি কারা? বনফুল এর স্যান্ডউইচ খেয়ে অসুস্থ প্রায় অর্ধশতাধিক ডামি উপজেলা নির্বাচন বর্জনের আহ্বানে বিএনপি’র লিফলেট বিতরণ। এসএসসিতে ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা, কারণ জানতে চান প্রধানমন্ত্রীও

অবশেষে এলাকাবাসীর জালে ধরা পড়লো পদ্মানদীর কোলের কুমির

  • প্রকাশের সময় : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ৫৭৮ বার দেখা হয়েছে

শুভংকর পোদ্দার, স্টাফ রিপোর্টার:

দীর্ঘদিন পড়ে অবশেষে এলাকাবাসীর জালে ধরা পড়লো ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের সালাম খাঁর ডাঙ্গী এলাকার পদ্মা নদীর কোলের কুমির টি।

সোমবার (৯আগষ্ট) আনুমানিক বিকেল ৪টার দিকে। বৃষ্টির সময় অল্প পানিতে ঢুকে পড়লে। এলাকাবাসী জাল দিয়ে কৌশলে কুমির টিকে ধরে বাশের সাথে বেঁধে রাখেন। পরে বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেন। স্থানীয় ও চেয়ারম্যান সূত্রে জানাযায়,

সোমবার বিকেলে বৃষ্টির সময় নর্থচ্যানেল ইউনিয়নের সালাম খাঁর ডাঙ্গী এলাকার ১৫/২০ ফুট গভীরতার কোল থেকে। কুমির টা উঠে হাটু পানিতে আসলে স্থানীয় এলাকাবাসী মাছ ধরার বড় জাল দিয়ে ঘিরে কৌশলে সেটিকে আটক করে। পড়ে কুমিরের মুখ, লেজ ও পায়ে শক্ত দড়ি দিয়ে বেঁধে বাশের সাথে আটকে রাখা হয়। পড়ে স্থানীয় চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেওয়া হয়। এর আগে শনিবার (২৪ জুলাই) সকালে স্থানীয় জেলে হজরত মিয়া প্রথম কুমিরটি দেখেন। এরপর ওই গ্রামসহ আশেপাশের এলাকার অনেকেই ভীড় জমায় কুমিরটি দেখতে। পরে লোকজনের নিরাপত্তায় ওই জায়গায় গ্রামপুলিশ মোতায়েন করেন স্থানীয় প্রশাসন। পাশাপাশি কোলে যেন কেউ না নামে সে বিষয়ে মাইকিংও করা হয় এবং বিষয়টি বনবিভাগকে জানানো হয়।

এরপর কয়েক দফায় বনবিভাগের লোকজন কুমির টিকে ধরতে চেষ্টা করে। পরে কুমির টিকেধরতে ব্যর্থ হয়ে অভিযান স্থগিত করে ফিরে যান তারা। এদিকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে নর্থচ্যানেল ইউপি চেয়ারম্যান মো. মোস্তাকুজ্জামান বলেন, আজ সোমবার বিকেল আনুমানিক ৪টার দিকে বৃষ্টির সময় কুমির টিকে জাল দিয়ে আটক করে এলাকাবাসী।

এছাড়া কুমির টার যেনো ক্ষতি না হয়। সেজন্য গ্রাম পুলিশ নিয়ে গিয়ে, কুমির টিকে চর থেকে পাড়ে নিয়ে আসার জন্য যাচ্ছেন বলেও জানান তিনি। এ ব্যাপারে মুঠোফোনে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম রেজা জানান, কুমির টা ধরা পড়েছে। খুলনা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা কুমির টিকে নিতে আসছে। তারা আসলে আমিও যাবো তাদের সঙ্গে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury