1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন ধামরাইয়ে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দিলেন আ.লীগ নেতা নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ ওবায়দুল কাদেরের স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, খালু ও খালাতো ভাই গ্রেপ্তার লিচুর বিচি গলায় আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু বাড়িতে মুরগি যাওয়ায় প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যার চেষ্টা বাবার ঋণ নিয়ে যা বললেন রাফসান চেয়ারম্যান প্রার্থী জানুর জনসমর্থন নেই,ভোট নেই, তাই বিশৃঙ্খলা করছে-সংসদ সদস্য জাহিদ ভুয়া নিয়োগপত্র আর প্রশিক্ষণ দিয়ে এনএসআইয়ে চাকরির নামে প্রতারণা ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, পাশ করেনি কেউ

করোনার ইমিউনিটি বুস্টার উদ্ভাবন করলেন মানিকগঞ্জের ছেলে সিঙ্গাপুর প্রবাসী ড. এম এ হুসেন

  • প্রকাশের সময় : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ২৮১ বার দেখা হয়েছে
??????????????????????????????????????????????????????

স্টাফ রিপোর্টার :
মহামারি করোনাভাইরাসের রোগ নিরাময়ে কার্যকর একটি ইমিউনিটি বুস্টার উদ্ভাবনের দাবি করেছেন সিঙ্গাপুর প্রবাসী মানিকগঞ্জের সিঙ্গাইরের ড. এম এ হুসেন। গতকাল রোববার (০৯ আগস্ট) বিকেলে মানিকগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে ড. এম এ হুসেন বলেন, আমি ২০০০ সালে ন্যাশনাল ইউনিভার্সিটি অফ সিঙ্গাপুর থেকে আণবিক জীববিজ্ঞানে পিএইচডি সম্পন্ন করি। পরবর্তীতে ২০০৭ সালে সিঙ্গাপুরের আণবিক কোষ বিজ্ঞান ইনস্টিটিউট থেকে উদ্ভিদ জেনেটিকস-এ পোস্ট ডক্টরেট সম্পন্ন করি।

এর আগে, ভারতের পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে জৈব রসায়নে বিএসসি এবং ১৯৯৫ সালে এমএসসি সম্পন্ন করেন তিনি। ১৯৮৭ সালে মানিকগঞ্জ মডেল হাই স্কুল থেকে এসএসসি এবং ১৯৮৯ সালে মানিকগঞ্জ সরকারী দেবেন্দ্র কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করা হয়। বর্তমানে এ ড. পরিবারসহ সিঙ্গাপুরে বসবাস করছে।

তিনি সংবাদ সম্মেলনে আরও বলেন, ২০২০ সালের জানুয়ারি মাসে করোনা মহামারি শুরুর পর থেকে আমি অনুমান করি যে, এ ভাইরাসটির বিরুদ্ধে কার্যকর প্রতিষেধক বের করা ওষুধ শিল্পের জন্য কঠিন হতে পারে। এই কারণে আমি আমার ২০০৭ সালের গবেষণায়, কোভিডের অনুরুপ উপসর্গের মতো সর্দি, কাশি, গলাব্যথা, জ্বর ইত্যাদি রোগ নিরাময়ে ভিটামিন, মিনারেল ও ভেষজ উপাদানের সমন্বয়ে উদ্ভাবিত ইমিউনিটি বুষ্টিং ফর্মুলা অনুকরণে নতুন বুস্টার উদ্ভাবন করি। প্রথমে আমি নিজে সেবন করি এবং নিরাপদ অনুভব করি।

এরপর নতুন ফর্মুলাটিকে বাংলাদেশ, সিঙ্গাপুর, ইংল্যান্ড, আমেরিকা ও অস্ট্রেলিয়ায় বসবাসকারী পরিচিত আগ্রহীদের দিতে থাকি। গতবছরের মে মাসে করোনায় আক্রান্ত কয়েকজন এই বুস্টার সেবন করে সুস্থ হওয়ার খবর জানিয়েছেন। এরপর আমি আরও গবেষণা চালিয়ে ফর্মূলাটিকে অধিক সমৃদ্ধ ও শক্তিশালী করতে থাকি এবং চলতি বছরের জুন মাসে ফর্মুলাটি সাথে নিয়ে আমি দেশে ফিরে আসি।

তিনি আরও বলেন, দেশে আসার পর মানিকগঞ্জ এবং ঢাকার বিভিন্ন অঞ্চলের ৪০ জন করোনা রোগী আমার কাছ থেকে নিজ আগ্রহে এই বুস্টারটি সেবন করে সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন। আমি দেশে আসার আগেও এই বুস্টারটি সেবন করে ৬০জন করোনা রোগী সুস্থ হয়েছেন বলে তারা তথ্য দিয়েছেন। সুস্থ হওয়া রোগীর মধ্যে যুক্তরাষ্ট্রের ১০ জন এবং ভারতেরও তিনজন রয়েছেন। তাদের মধ্যে ভারতের শ্বাসকষ্টের ৮৭ বছরের রোগী বকুল নন্দী এবং তার পরিবারের আরও দুজন বয়স্ক নারী-পুরুষ রয়েছেন।

আমার জানামতে, বর্তমানে বাংলাদেশে কিংবা সারাবিশ্বে আক্রান্ত করোনা রোগীকে এতটা সহজে ও দ্রুত সুস্থ করে তোলার মতো সমাধান অনুপস্থিত। আমার বিশ্বাস, বাংলাদেশে করোনা মহামারির চলমান কঠিন পরিস্থিতিতে আমার ইমিউনিটি বুস্টারটি সহায়ক ভূমিকা রাখার ক্ষমতা রাখে। বাংলাদেশের স্বাস্থ্যবিভাগ চলমান করোনা মহামারির সমাধানে আমার ইমিউনিটি বুস্টারটিকে কাজে লাগাতে আগ্রহী হলে আমি সহযোগিতা করতে প্রস্তুত আছি।

তিনি বলেন, ফর্মুলাতে ভিটামিন এ ও মিনারেলগুলোকে এফডিএ (যুক্তরাষ্ট্র) এবং সিঙ্গাপুর স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুসারে যোগ করা হয়েছে। আর ভেষজ উপাদানগুলোকে বৈজ্ঞানিক গবেষণায় উল্লেখিত কিংবা প্রচলিত ব্যবহারের বিবেচনায় নিরাপদ পরিমানে যোগ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে তার সাথে আরও উপস্থিত ছিলেন সিঙ্গাইর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ারা খাতুন, বুস্টার সেবনে সুস্থ হওয়া সিঙ্গাইরের ধল্লার ইদ্রিস আলীসহ আরও কয়েকজন সুস্থ হওয়া রোগী।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury