1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

আগামী জানুয়ারী মধ্যে ১৫ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হবে-মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

  • প্রকাশের সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ৩৬৩ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :
মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ভ্যাকসিন অনেকে পেয়েছে বলে আজ বাংলাদেশে করোনায় মৃত্যুর হার কমে গেছে। করোনা নিয়ন্ত্রণে আছে বলে খেলাধোলায় আমরা চলে এসেছি। বাংলাদেশের অর্থনীতি সচল আছে। স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। দেশ বিদেশে আসা যাওয়া শুরু হয়েছে। গতি আসছে চলাফেরায়। মানুষ মানুষকে আগের মত ভয় করে না।

আজ  ২০ নভেম্বর বিকেল সারে তিনটায় মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রিমিয়ার ডিভিশন জেলা ফুটবল লীগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার ভ্যাকসিন আগে যাদের দেওয়ার কথা ছিল তাদের প্রায় সবাই পেয়ে গেছে। এ পযন্ত ৯ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হয়ে গেছে। আগামী বছরের জানুয়ারী মাসের মধ্যে আরো ৬কোটি ডোজ ভ্যাকসিন দিতে পারবো। সব মিলিয়ে জানুয়ারী মাসের মধ্যে ১৫ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হবে। যার মধ্যে সারে সাত কোটি ফুল ডোজ ভ্যাকসিন দেওয়া হবে। আমাদের ভ্যাকসিন দিতে হবে ১৩ কোটি মানুষকে। এরমধ্যে এক কোটি মানুষ বিদেশে আছে। তাহলে থাকলো ১২ কোটি মানুষ। এই ১২ কোটি মানুষের মধ্যে সারে সাত কোটি ফুল ডোজ ভ্যাকসিন দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনো মাস্ক অনেকে পড়ে না। কিন্তু মাস্ক পড়া দরকার। করোনা এখনো চলে যায়নি। ভাল অবস্থায় আছি। এই ভাল রাখতে হবে।

তিনি বলেন, জীবনে যেমন খেলাধোলা প্রয়োজন আছে তেমন প্রয়োজন অর্থনীতির। একটি দেশের সামাজিক উন্নয়ন,মানসিক উন্নয়ন ও শারিরিক উন্নয়নের প্রয়োজন আছে। খেলাধোলার প্রয়োজন আছে বলে করোনার মধ্যে জাতীয় পর্যায়ের খেলাধোলা শুরু করা হয়েছে। বিদেশীরা আমাদের দেশে খেলতে আসছে পাশাপাশি বিনিয়োগের জন্য আসছে।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান ও ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সুদেব কুমার সাহা । এ সময় আরো উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো. রমজান আলী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, বিশিষ্ট ব্যবসায়ী দেওয়ান জাহিদ আহমেদ টুলু,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন ও প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু  প্রমুখ।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রিমিয়ার ডিভিশন জেলা ফুটবল লীগে আটটি দল অংশ নিয়েছে। আজকের উদ্বোধনী খেলায় ৩-০ গোলে হরিরামপুর সাকুচিয়া ক্লাবকে হারিয়ে দাশড়া পল্লী মঙ্গল সমিতি জয়লাভ করেছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury