1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জের উপজেলা পরিষদ নির্বাচনে হরিরামপুরে সাইদুর এবংসিংগাইরে সায়েদুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক প্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালুর ঘোষণা ‘শিশু ও মাতৃমৃত্যু রোধে দক্ষিণ এশিয়ায় ভালো অবস্থানে বাংলাদেশ’ ঢাকায় বিএনপির সমাবেশ ১০ মে  ভোটার উপস্থিতি কম, রান্নায় ব্যস্ত আনসার সদস্যরা চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫ থেকে ২০ শতাংশ: ইসি সচিব  ফুফাতো ভাইয়ের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মানিকগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক সচেতনতামুলক  কর্মশালা অনুষ্ঠিত রাস্তা দেখলে মনে হবে সাগরের ঢেউয়ে খেলা পথ, তবে এটা মহাসড়ক! 

পারলেন না নাহিদা, নভেম্বরের সেরা ওয়ার্নার-ম্যাথিউস

  • প্রকাশের সময় : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ৩১৭ বার দেখা হয়েছে

আইসিসির মাস সেরার দৌড়ে এবার ছিল বাংলাদেশ। মেয়েদের নভেম্বরের সেরা হওয়ার লড়াইয়ে হেইলে ম্যাথিউস ও আনাম আমিনের সঙ্গে ছিলেন স্পিনার নাহিদা আক্তার। কিন্তু পারলেন না তিনি। এই ক্যাটাগরিতে সেরা হয়েছেন ম্যাথিউস। আর পুরুষ ক্যাটাগরিতে গত মাসের সেরা খেলোয়াড় হয়েছেন ডেভিড ওয়ার্নার।

পুরুষ ক্যাটাগরিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড় ওয়ার্নার এগিয়ে ছিলেন। সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৪৯ রানের পর ফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে করেন ৫৩ রান। অস্ট্রেলিয়ার ওপেনার সব মিলিয়ে প্রতিযোগিতায় ৬৯.৬৬ গড় ও ১৫১.৪৪ স্ট্রাইক রেটে ২০৯ রান করেন। অস্ট্রেলিয়াকে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা এনে দিতে রাখেন কার্যকরী ভূমিকা।

তার সঙ্গে লড়াইয়ে ছিলেন পাকিস্তানের ওপেনার আবিদ আলী ও নিউ জিল্যান্ডের পেসার টিম সাউদি।

নাহিদা নভেম্বরে চার ওয়ানডে খেলে ২.২২ ইকোনমি রেটে ১৩ উইকেট নেন। এর মধ্যে ১১ উইকেট জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে, যা ৩-০ তে জিতেছিল বাংলাদেশ। বুলাওয়েতে তৃতীয় ম্যাচে ২১ রান খরচায় নেন ৫ উইকেট এই বাংলাদেশি অফস্পিনার। তারপর হারারেতে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ম্যাচে বাকি দুটি উইকেট নেন নাহিদা।

তার প্রতিদ্বন্দ্বী আনাম ৩.০০ ইকোনমি রেটে ১৩ উইকেট নেন নভেম্বরে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯ উইকেট নিয়ে ওয়ানডে সিরিজের শীর্ষ বোলার ছিলেন। বিশ্বকাপ বাছাইয়ে পাকিস্তানি বোলার নেন চার উইকেট, যার মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে ৯ রানে পান তিনটি।

কিন্তু দুজনকে পেছনে ফেলে সেরা হলেন অলরাউন্ডার ম্যাথিউস। চার ওয়ানডেতে ধারাবাহিক পারফরম্যান্স করে দ্বিতীয়বার মনোনীত হন ক্যারিবিয়ান অলরাউন্ডার। ১৪১ রান করার সঙ্গে তিনি উইকেট নেন ৯টি। পাকিস্তানরে বিপক্ষে সিরিজ জয়ে প্রথম ম্যাচে করেন ৫৭ রান ও উইকেট নেন ৩১ রানে তিনটি। দ্বিতীয় ম্যাচেও পান ২৬ রানে চার উইকেট।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury