1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জের উপজেলা পরিষদ নির্বাচনে হরিরামপুরে সাইদুর এবংসিংগাইরে সায়েদুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক প্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালুর ঘোষণা ‘শিশু ও মাতৃমৃত্যু রোধে দক্ষিণ এশিয়ায় ভালো অবস্থানে বাংলাদেশ’ ঢাকায় বিএনপির সমাবেশ ১০ মে  ভোটার উপস্থিতি কম, রান্নায় ব্যস্ত আনসার সদস্যরা চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫ থেকে ২০ শতাংশ: ইসি সচিব  ফুফাতো ভাইয়ের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মানিকগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক সচেতনতামুলক  কর্মশালা অনুষ্ঠিত রাস্তা দেখলে মনে হবে সাগরের ঢেউয়ে খেলা পথ, তবে এটা মহাসড়ক! 

বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র না মেনে ঘিওর ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদ পেতে দুই নেতার দৌড়ঝাপ

  • প্রকাশের সময় : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ১১৬৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বয়স না থাকলেও ঘিওর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের পদ পেতে দৌড়ঝাপ করছে বলে অভিযোগ উঠেছে দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এতে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সমালোচনার ঝড় ও ক্ষোভ রয়েছে। উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের দাবী জেলা ছাত্রলীগ বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র মোতাবেক প্রত্যেক প্রার্থীর বয়স চাই-বাছাই করে সৎ ও যোগ্য নেতাদের মুল্যায়ন করে একটি ভালো কমিটি উপহার দিবেন।

জানা গেছে, ঘিওর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রওশন ইয়াজদানী ওরফে সুমন জাতীয় পরিচয়পত্র নং-৬৪০৪৯৪১৯১৩ অনুযায়ী জন্মতারিখ ১৫/১২/১৯৮৯। তার বয়স প্রায় ৩২ বছর পার করলের সভাপতি পদ পেতে দৌড়ঝাপ করছে। এছাড়া সুমনের বিরুদ্ধে মানিকগঞ্জে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৬নং আদালতে মামলা রয়েছে। সি.আর.মামলা নং-১৪৪(ঘি:)/ ২০২০।

ওপরদিকে উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মো: নাহিদ খানের জাতীয় পরিচয়পত্র নং-৫০৮৮২১৮২৯১ অনুযায়ী জন্মতারিখ ২৩/০৪/১৯৯১। বয়স প্রায় ৩১ বছর পার করলেও তিনি সাধারন সম্পাদক পদ পেতে দৌড়ঝাপ করছে।

এবিষয়ে ঘিওর  উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও বর্তমানে সভাপতি প্রার্থী মেহেদী হাসান রনি বলেন, আমি মনেপ্রাণে বিশ্বাস করি বাংলাদেশ ছাত্রলীগ সব গঠনতন্ত্র অনুসরন করে কমিটি দিয়ে থাকেন। এর ধারাবাহিকতা বজায় রেখে ঘিওরে কমিটি দিবে। এর ব্যক্তিক্রম হলে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা মানবে না।

এবিষয়ে ঘিওর সরকারি কলেজ শাখার সাধারন সম্পাদক ও বর্তমানে সাধারন সম্পাদক পদপ্রার্থী শুভন আহম্মেদ টোকোন বলেন, ছাত্রলীগের যে কোন কমিটি দেওয়ার ক্ষেত্রে ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বয়সটা আগে দেখে। বয়স ত্রিশ বছরের বেশি হলে কোন ভাবেই কমিটিতে আসতে পারবেনা। দুইজনের বয়সই ত্রিশের উপরে। যাদের বয়স ত্রিশের নিচে তাদের মধ্যে থেকে সভাপতি ও সাধারন সম্পাদক করে কমিটি দিলে ছাত্রলীগের নেতাকর্মীরা খুশি হবে বা মেনে নিবে। আগামী যে কোন আন্দলোন সংগ্রামে ছাত্রলীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।

এছাড়া সাধারন সম্পাদক পদপ্রার্থী হিমেল রহমান তমাল, রিফাত হোসেন খান বলেন,উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের ক্ষেত্রে গঠনতন্ত্র মোতাবেক যেন কমিটি দেওয়ার দাবী জানান জেলা ছাত্রলীগের নেতাদেও প্রতি।

বেশি বয়সের বিষয়ে ঘিওর উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী রওশন ইয়াজদানী ওরফে সুমনের সাথে মোবাইলে যোগাযোগ করলে বলেন,আমি এখনও প্রার্থী হিসেবে ঘোষনা দেইনি। আর বয়সের বিষয়ে বলেন ভুলে জাতীয় পরিচয়পত্রে বয়স বেশি লিপিবদ্ধ আছে। এফিডেফিট করে করে বয়স কমানো হবে।

এবিষয়ে উপজেলা ছাত্রলীগের আরেক সভাপতি পদপ্রার্থী মো: নাহিদ খানের মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

এবিষয়ে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাজেদুল ইসলাম বলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদপ্রার্থী হয়ে জেলা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্তদের কাছে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছে কমিটি গঠনের আগে অবশ্যই যাচাই-বাছাই করা হবে। কারো বয়স যদি উনত্রিশ বছরের বেশি থাকলে তাহলে তারা কোনভাবেই কমিটি আসতে পারবেনা। কমিটি গঠনেরর ক্ষেত্রে অবশ্যই বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী করা হবে।

উল্লেখ্য ঘিওর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের লক্ষে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে জেলা ছাত্রলীগের সহ সভাপতি মো: শরিফুল, যুগ্ম সাধারন সম্পাদক শরিফুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মীমকে দায়িত্ব দেওয়া হয় জীবনবিত্তান্ত নেওয়ার। সেই মোতাবেক গত ৬/১১/২০২১ ইং তারিখের মধ্যে সভাপতি ও সাধারন সম্পাদক পদপ্রার্থী হিসেবে ৭/৮ জন ছাত্রলীগ নেতা কাগজপত্র জমা দেয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury