1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের উদ্যোগে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৪১৭ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :
মানিকগঞ্জে সরকারি দেবেন্দ্র কলেজের উদ্যোগে নানা আয়োজনের মধ্যে দিয়ে শহিদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে।
মঙ্গলবার সরকারি দেবেন্দ্র কলেজের পক্ষ থেকে বিভিন্ন কর্মসুচি পালন করা হয়। ভোরে দিবসটি উপলক্ষে অত্র কলেজের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানান কলেজের অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দরা।

এরপর সকাল ৮টার দিকে একটি র‌্যালি বের হয়ে শহীদ রফিক সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় স্মৃতিস্বম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল ১১টার দিকে কলেজ মিলনায়তনে দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফসর ড. মো: রেজাউল করিমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিজ্ঞ পিপি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ^বিদ্যালয়ের অব: অধ্যাপক ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক বীরমুক্তিযোদ্ধা প্রফেসর নিরঞ্জন অধিকারী,আলোচক হিসেবে বক্তব্য রাখেন দেবেন্দ্র কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক গিরেন্দ্র কুমার রায়,উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর দুলাল চন্দ্র পোদ্দার, সরকারি দেবেন্দ্র কলেজের বাংলা বিভাগের প্রভাষক জাফর ইকবাল, কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সভাপতি মো: নাদিম হোসেন, সাধারন সম্পাদক আসিফ হোসেন শিশির সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

কলেজের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি আব্দুস সালাম ও মুখ্য আলোচক প্রফেসর নিরঞ্জন অধিকারীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এরপর বাদ যোহর নিহতদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। সন্ধ্যায় কলেজের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও শহীদ মিনার প্রাঙ্গনে বুদ্ধিজীবীদের স্বরণে মোমবাতি প্রজ্বলন করা হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury