1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

মহান বিজয় দিবস উপলক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ নানা কর্মসূচি পালন

  • প্রকাশের সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ৩৩৮ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :
মহান বিজয় দিবস, স্বাধীনতার সুর্বণজয়ন্ত্রী ও মুজিববর্ষ উপলক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ বিভিন্ন কর্মসুচি পালন করেছে। সকাল ৭টার দিকে কলেজ প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানান কলেজে অধ্যক্ষ ও শিক্ষকরা। সকাল সাড়ে ৭ টার দিকে সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: রেজাউল করিমের নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীরা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান।

সকাল ৮টার দিকে কলেজ প্রাঙ্গনে মুক্তিযোদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ে তিনটি ক্যাটাগরিতে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নার্সারী ও ওয়ান, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণী, চথুর্ত শ্রেণী ও পঞ্চম শ্রেণী। এ প্রতিযোগিতায় জেলার ১০টির অধিক বিদ্যালয় ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করে। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়া যারা অংশ গ্রহন করেছে প্রত্যেককে সান্তনা পুরস্কার বিতরণ করা হয়। সাড়ে ১০টার কলেজ প্রাঙ্গনে মুক্তিযোদ্ধের ওপর প্রামান্য চিত্র প্রদর্শণী।

এরপর কলেজ মিলনায়তনে এর আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: রেজাউল করিম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা এ্যাড আব্দুস সালাম পিপি, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক গিরীন্দ্র কুমার রায়, মহান বিজয় দিবস উদযাপন পরিষদের আহবায়ক ও গনিত বিভাগের অধ্যাপক প্রফেসর দুলাল চন্দ্র পোদ্দার, বাংলা বিভাগের প্রভাষক জাফর ইকবাল সহ অন্যান্যরা। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দরা।

কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: রেজাউল করিমকে বঙ্গবন্ধুর প্রতিকৃতি খচিত একটি  মেডেল পরিয়ে দেয় অনুষ্ঠানের প্রধান অতিথি বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন। অধ্যক্ষকের দক্ষ নেতৃত্বে কলেজ পরিচালনায় হারানো ঐতিহ্য ফিরে পেতে শুরু করেছে। অতিথিরা এরজন্য ভূয়সী প্রশংসা করেন।

বিকাল ৩টার দিকে কলেজ মাঠে শিক্ষকদের দুই দলের সাথে ও কর্মচারীদের দুই দলের সাথে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।
বিকাল বিকাল সাড়ে ৪টার দিকে কলেজ মাঠেই স্বাধীনতার সূবর্ণজয়ন্ত্রী ও মুজিববর্ষ উপলক্ষে মহান বিজয় দিবসে কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: রেজাউল করিমের নেতৃত্বে শপথ অনুষ্ঠানে পাঁচশত অধিক শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। প্রত্যেকে হাতে হাতে জাতীয় পতাকা, মাথায় ক্যাপ ও মুখে মাস্ক পড়ে অংশ গ্রহন করে।

এরআগে সকালে বিজয় দিবসে জেলা প্রশাসনের আয়োজনে শহীদ-মিরাজ-তপন স্টেডিয়ামে ডিসপ্লে ও কুচকাওয়াজ শেষে পুরস্কার বিতরণ করা হয়। এতে সরকারি দেবেন্দ্র কলেজ আলোকসজ্জায় প্রথম স্থান, যুব রেড ক্রিসেন্ট দেবেন্দ্র কলেজ ইউনিট ডিসপ্লেতে প্রথম, রোভার স্কাউট তৃতীয় ও ন্যাশনাল ক্যাডেট কোর(বিএনসিসি)কুচকাওয়াজে তৃতীয় স্থান লাভ করে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury