1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন

করোনায় প্রাণ গেলো আরও সাড়ে ৫ হাজার মানুষের

  • প্রকাশের সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ২৯৮ বার দেখা হয়েছে

মহামারি করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় সাড়ে ৫ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, শনিবার (২৫ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ লাখ ৯ হাজার ৪৪ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৭ কোটি ৯৩ লাখ ৪৫ হাজার ৮১৬ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৯৬ লাখ ২ হাজার ৭১৭ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৪৯৪ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ১০৮ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৯ হাজার ৩৭৫ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৯ লাখ ৮২ হাজার ৫৭৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৮৫৬ জনের এবং মারা গেছেন ৭৪৭ জন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৫ কোটি ২৯ লাখ ৮৬ হাজার ৩০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৩৭ হাজার ৬৭১ জন মারা গেছেন।

গত একদিনে করোনা সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে রাশিয়ায়। দেশটিতে নতুন করে ৯৯৮ জন মারা গেছেন এবং করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ৭০৩ জনের। রাশিয়ায় এখন পর্যন্ত ১ কোটি ৩ লাখ ৪৩ হাজার ৩৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৩ লাখ ২ হাজার ২৬৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury