1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

মানিকগঞ্জের এলজিইডি কার্যালয়ে পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি শীর্ষক আলোচনা সভা

  • প্রকাশের সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ২৬৭ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

মানিকগঞ্জে ‘পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি বিষয়ক পরিকল্পনা ও ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মানিকগঞ্জ এলজিইডি ও বিবিএফ এর যৌথ আয়োজনে বুধবার (২৯ ডিসেম্বর) দুপুরে এলজিইডি’র কামরুল ইসলাম সিদ্দিক হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

বিবিএফ এর নির্বাহী পরিচালক জাকারিয়া সুমনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী মো. ফয়জুল হক। সভায় পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি নিয়ে কাজ করা উন্নয়ন সংগঠনের প্রতিনিধি, জেলা ও উপজেলা পযার্য়ে এলজিইডির কর্মকর্তা, সাংবাদিক  ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। সভাটি সঞ্চালনা করেন রুডো’র ডিপুটি ডিরেক্টর মো. লুৎফর রহমান  এবং সার্বিক ব্যবস্থাপনা করেন ডিংক ওয়েল’র ফ্র্যাঞ্চাইজি ডিরেক্টর মো. হাবিবুর রহমান।

সভায় প্রধান অতিথি প্রকৌশলী মো. ফয়জুল হক বলেন, এলজিইডির পাশাপাশি বিবিএফ মাঠ পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায়ে ওয়াশ নিয়ে কাজ করছে এবং আমাদেরকে নানা তথ্য প্রদান করে যাচ্ছে।  তাই বিবিএফকে সবসময় আমরা সহযোগীতা করবো। তবেই আমরা ২০৩০ সালের মধ্যে এসডিজি-৬ লক্ষ্য অর্জন করতে পারবো। পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি নিরাপত্তা নিশ্চিত করা এখন গোটা বিশ্বের বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ সুপেয় জলের দেশ। কিন্তু একদিকে জলবায়ু পরিবর্তন অন্যদিকে মানুষের অসচেতনা ও কিছু অবকাঠামোগত দুর্বলতার কারণে আমরাও আজ নিরাপদ পানি ও এ সংক্রান্ত স্বাস্থ্যবিধি সংকটের দিকে যাচ্ছি।

সভার সভাপতি বিবিএফ এর নির্বাহী পরিচালক জাকারিয়া সুমন বলেন, সাসটেনেবল ডেভেলপমেন্ট গোল (এজিডি) অর্জনে সরকারসহ উন্নয়ন সংগঠনগুলো যার যার অবস্থান থেকে কাজ করে যাচ্ছে। পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি উন্নয়নে বিবিএফ’র ‘ইএনজি-এসডাব্লিউজি সিএসও ক্যাটালিক ফান্ড’  প্রকল্পের আওতায় ধারাবাহিকভাবে নানা অ্যাডভোকেসি সভার উদ্যোগ গ্রহণ করেছে। এই পরিকল্পনার অংশ হিসাবে এই আলোচনা সভার আয়াজন করা হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury