1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্ত্রী উপলক্ষে মানিকগঞ্জে ৪দিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতার বইমেলার সমাপনী

  • প্রকাশের সময় : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৩৪৬ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

 মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্ত্রী উপলক্ষে ৪দিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতার বইমেলার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

রবিবার বিকালে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান শতবার্ষিকী উদযাপন কমিটির উদ্যোগে,সংস্কৃতি মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ও স্থানীয় সরকার বিভাগের সহযেগিতায়  মেলার আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যে দিয়ে চারদিন ব্যাপী এই মেলার শেষ হয়। শেষের দিনে এই মেলা উপভোগ করতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে লোকজন  আসে।

 

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মো: শফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুস সলাম, অতিরিরক্ত জেলা প্রশাসক (সার্বিক) সানোয়ারুল হক, বীরমুক্তিযোদ্ধা মো: হেলাল উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন বাসুদেব সাহা। এছাড়া বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণী পর্বে (ক গ্রুপ মাধ্যমিক পর্যায়) কুইজপ্রতিযোগিতায় বিজয়ী চ্যাম্পিয়ন দল মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ দিব্যালয় ও রানার্স আপ দল এস,কে সরকারি বালিক উচ্চ বিদ্যালয়। খ গ্রুপ উচ্চ মাধ্যমিক পর্যায় চ্যাম্পিয়ন দল কানিজ ফাতেমা গার্ল্স স্কুলে এন্ড কলেজ ও রানার্স আপ দল সরকারি দেবেন্দ্র কলেজ।

 

বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী দল ক গ্রুপ মাধ্যমিক পর্যায় চ্যাম্পিয়ন দল এস,কে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও রানার্স আপ সরকারি বালক উচ্চ বিদ্যালয়। খ গ্রুপ উচ্চ মাধ্যমিক পর্যায় চ্যাম্পিয়ন দল কানিজ ফাতেমা গার্ল্স স্কুল এন্ড কলেজ ও রানার্স আপ দল খান বাহাদুর আওলাদ হোসেন খান কলেজ।

 

স্টল মূল্যায়নে জেলা পরিষদ প্রথম, সরকারি দেবেন্দ্র কলেজ দ্বিতীয় ও বইমেলা লাইব্রেরী তৃতীয় স্থান লাভ করে। পরে সকল অংগ্রহনকারী দলের দলকে ক্রেষ্ট প্রদান করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

বই মেলায় ২৫টি স্টল অংশ  গ্রহন করে। গত ৩০ ডিসেম্বর শুরু হয়ে  ২ জানুয়ারী পর্যন্ত চলে এই বইমেলা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury