1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

মানিকগঞ্জে পুটাইলে কৃষক হত্যা মামলায় একজনকে মৃত্যুদন্ডাদেশ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ৩৫৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার,

মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামের কৃষক শাইজুদ্দিন হত্যা মামলায় ছাহের উদ্দিনকে মৃত্যুদন্ডদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য। একই সাথে ১০হাজার টাকা অর্থদন্ডসহ আরও দুইজনকে ১বছর করে কারাদন্ড আদেশ দেন তিনি।

মামলা সূত্রে জানা যায়,সদর উপজেলার পুটাইল গ্রামে ৬৫ শতাংশ জমি নিয়ে নিজ ভাইদের সাথে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল শাইজুদ্দিনের। ২০১৩ সালের ১২জুন সকালে ওই জমিতে কাজ শেষে শাইজুদ্দিন বাড়িতে আসার সময় নিজ ভাই দলিল উদ্দিনের সাথে কথা কাটাকাটি লাগে। এ সময় ছাহের উদ্দিন বাড়ি থেকে বল্লাম নিয়ে ছোট ভাই শাইজু্দ্দিনকে আক্রমন করে। এতে শাইজুদ্দিনকে বল্লাম দিয়ে উপরি পর আঘাত করলে ঘটনাস্থলেই শাইজুদ্দিনের মৃত্যু হয়।

এ সময় ছাহের উদ্দিন,জলিল উদ্দিন পালিয়ে যায়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। ওইদিন সন্ধ্যায় নিহতের ছেলে মো: আশিম আলী বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় ১০জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার ৫দিন পর আমাসী দলিল ও ছাহেবসহ আরও ৩জনকে গ্রেফতার করে। পুলিশ ২০১৩ সালের ২৮ নভেম্বর ১০জনকে আসামী করে আদালতে চাজর্শীট দাখিল করেন। আদালত ১৮জন সাক্ষীর সাক্ষ্যগ্রহনের পর আজ ১০জনের উপস্থিতিতে ছাহেব উদ্দিনকে মৃত্যুদন্ড এবং মো: দলিল উদ্দিন ও সেলিম কে ১ বছর করে কারাদন্ড দেয়া হয়। বাকীদের সন্দেহাতীতভাবে প্রমানিত না হওয়ায় তাদেরকে নির্দোষ গণ্যে করে খালাস প্রদান করে আদালত।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury