1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

এসিডে ঝলসে গেছে পোশাক কারখানার শ্রমিক সা্থী আক্তারের মুখ-হাত

  • প্রকাশের সময় : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
  • ৩৭৫ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

এসিডে ঝলসে গেছে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ধাানকোরা ফেরাজীপাড়ার পোশাক কারখানার শ্রমিক সা্থী আক্তারের (১৯) মুখমন্ডল ও দুটি হাত। শুক্রবার মধ্যরাতে নিজ ঘরে ঘুমন্ত অবস্থায় ঘরের ভাঙা জানালা দিয়ে তার শরীরে এসিড নিক্ষেপ করা হয়। গুরুতর আহতাবস্থায় দ্রুত তাকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হলে আজ দুপুর ১২টায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে স্থানান্তর করা হয়েছে।

 

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ বলেন, রোগীর অবস্থা আশংকজানক। শ্বাসনালীসহ মুখমন্ডল এবং দুটি হাত এসিডে ঝলসে গেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে স্থানান্তর করা হয়েছে।

 

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, ভুক্তভোগী পোশাক কর্মী সাথী আক্তারের বাবা আব্দুস সাত্তার একজন বোবা, মা গৃহিনী। দুই বছর আগে মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা গ্রামের নিজাম উদ্দিনের ছেলে নাঈমের সাথে বিয়ে হয় সাথীর। তবে বিয়ের পর থেকেই যৌতুকের জন্য চাপ দিয়ে অত্যাচার করতো নাঈম। মেয়ের জামাই নাঈম নেশাখোর ও বখাটে হওয়ায় তাদের বিবাহ বিচ্ছেদ করা হয়। তবে নাঈম তার সাথে পুনরায় সংসার না করলে সাথীকে মেরে ফেলার হুমকি দেয়। এর জের ধরে নাঈম গতকাল শুক্রবার মধ্যরাতে ঘরের ভাঙ্গা জানলা দিয়ে সাথীর মুখে এসিড ছুড়ে দেয় বলে অভিযোগ সাথীর পরিবারের।

 

সাথী আক্তারের মা জুলেখা বেগম বলেন, নাঈমের সাথে আমার মেয়ের বিবাহ বিচ্ছেদের পর থেকেই রাস্তাঘাটে মেয়েকে বিরক্ত করতে শুরু করে নাঈম। তার সঙ্গে সংসার না করলে মেরে ফেলার হুমকিও দেয় নাঈম। এর জের ধরেই শুক্রবার মধ্যরাতে ঘরের ভাঙ্গা জানালা দিয়ে তার মেয়ের মুখে এসিড মেরে হাত-মুখ ঝলছে দেয় নাঈম। এ ঘটনায় দৃষ্টান্তুমুলক শাস্তির দাবি জানান তিনি।

 

সাথীর বড় ভাই সোহেল বলেন, বিবাহ-বিচ্ছেদের পটর তিন মাস ধরে তার বোন ধামরাই উপজেলার একটি পোশাক কারখানায় চাকুরী নেয়। অফিসে যাওয়া আসার সময় রাস্তা-ঘাটের বিভিন্ন জায়গায় তাকে বিরক্ত করে নাঈম। পুনরায় তাকে বিয়ে করে সংসার করার জন্য চাপ দিতে থাকে। তার এই প্রস্তাবে রাজি না হওয়ায় শুক্রবার মধ্যরাতে নাঈম এসিড দিয়ে সাথীর হাত ও মুখ ঝলছে দেয় বলে অভিযোগ করেন তিনি।

 

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বলেন, এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে যাথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury