1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

প্যারাগুয়ের জালে ব্রাজিলের গোল উৎসব

  • প্রকাশের সময় : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৫৭ বার দেখা হয়েছে

ব্রাজিলের কাতার বিশ্বকাপ নিশ্চিত হয়েছে অনেক আগেই। এখন শুধুই শ্রেষ্ঠত্ব ধরে রাখা, নিজেদের বড় মঞ্চে লড়াইয়ের জন্য ঝালিয়ে নেওয়া। বুধবার নিজেদের মাঠ বেলো হরিজন্তেতে কাজটা দারুণভাবে সারল তিতের শিষ্যরা।

বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচে ৪-০ গোলে জয় পেয়েছে তিতের দল। দলের হয়ে একটি করে গোল করেছেন রাফিনিয়া, ফিলিপে কৌতিনিয়ো, আন্তোনি ও রদ্রিগোর। এর আগে প্রথম মুখোমুখিতে প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল। ব্রাজিলের বিপক্ষে এই পরাজয়ে বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ হয়ে গেল প্যারাগুয়ের।

নেইমারকে ছাড়া দলের ফরোয়ার্ডরা বেশ ভালোভাবে দায়িত্ব সামলেছে। এক মুহূর্তের জন্য তাদের আক্রমণের ধার কমেনি। পুরো ম্যাচে জুড়ে ছিল তাদের আধিপত্য। ২৮ মিনিটে রাফিনিয়ার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। মাঝমাঠ থেকে পাওয়া বল দারুণ নিয়ন্ত্রণে রেখে ডি বক্সে ঢুকে গোল করেন।

প্রথমার্ধে গোলমুখে ১০টি শট করেও ব্রাজিল গোল পায় একটি। দ্বিতীয়ার্ধের ৬২তম মিনিটে দলের লিড বাড়ান কৌতিনিয়ো। প্রায় ৪০ গজ দূর থেকে কোনাকুনি শটে বল জালে পাঠান সদ্যই অ্যাস্টন ভিলায় যোগ দেওয়া এই ফরোয়ার্ড। এরপর ৮৬ থেকে ৮৮ মিনিটে, তিন মিনিটের ব্যবধানে দুটি গোল পায় ব্রাজিল। ভিনিসিউসের পরিবর্তে মাঠে নামা আন্তোনির পর গোল করেন রদ্রিগো। জাতীয় দলের হয়ে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের এটি প্রথম গোল।

বিশ্বকাপ বাছাইয়ে ১৫ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষে আছে ব্রাজিল। আর্জেন্টিনা ১৫ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury