1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

১৩৮ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

  • প্রকাশের সময় : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৪০ বার দেখা হয়েছে

ফাইল ছবি


আমার নিউজ ডেক্স,

সপ্তম ধাপে ১৩৮ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। দেশের ২০ জেলার ২৪টি উপজেলায় সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে, সপ্তম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৭১ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে নির্বাচিত ১১ জন। সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচন উপলক্ষে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

সপ্তম ধাপের ইউপি নির্বাচনে মোট ৫ হাজার ৮৭৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭৬ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১ হাজার ২৩৬ জন। এছাড়া সাধারণ সদস্য পদে চার হাজার ৬২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ধাপের নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১৩৫০টি, ভোটকক্ষ ৭ হাজার ৮৫টি বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

ইসির তথ্য অনুযায়ী, নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ২২ জন সদস্য মোতায়েন থাকবে। প্রতি ইউনিয়নে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে একটি মোবাইল ফোর্স থাকবে। প্রতি তিনটি ইউনিয়নে তাদের সমন্বয়ে স্ট্রাইকিং ফোর্স থাকবে। এছাড়া র‌্যাবের সমন্বয়ে প্রতি উপজেলায় মোবাইল টিম দুইটি এবং একটি স্ট্রাইকিং ফোর্স থাকবে। বিজিবির সমন্বয়ে প্রতি উপজেলায় মোবাইল টিম দুইটি এবং একটি স্ট্রাইকিং ফোর্স থাকবে। এছাড়া উপকূলীয় এলাকায় কোস্টগার্ডের সমন্বয়ে দুইটি মোবাইল টিম একটি স্ট্রাইকিং ফোর্স থাকবে। ১ হাজার ৩৫০টি ভোটকেন্দ্রের ৭ হাজার ৮৫টি ভোট কক্ষে ২৪ লাখ ৫১ হাজার ৭৮২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ৫৭ হাজার ৫৮৬ জন, নারী ভোটার ১১ লাখ ৯৪ হাজার ২২৯ জন এবং তৃতীয় লিঙ্গের তিনজন ভোটার রয়েছেন।

উল্লেখ্য, ইতোমধ্যে ছয় ধাপের ইউপি ভোট সম্পন্ন হয়েছে। অষ্টম ও শেষ ধাপে আগামী ১০ ফেব্রুয়ারি আটটি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury