1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

দায়িত্ব নেওয়ার ১ মাসের মাথায় চেয়ারম্যানের প্রতি মেম্বারদের অনাস্থা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৬৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদে বিধি মোতাবেক প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়নি বলে অভিযোগ করেছেন নির্বাচিত সদস্যগণ। তারা বলেন, মোটা অংকের টাকা নিয়ে ও নির্বাচিত চেয়ারম্যান আব্দুল জলিল মোল্লার একক সিদ্ধান্তে, অনিয়মের মাধ্যমে বিএনপি সমর্থিত মেম্বার প্রার্থীকে প্যানেল চেয়ারম্যান মনোনীত করেছেন।

এ নিয়ে ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীকে বিজয়ী চেয়ারম্যান আব্দুল জলিল মোল্লার প্রতি অনাস্থা ও অনিয়মের মাধ্যমে গঠিত প্যানেল চেয়ারম্যান বাতিলের দাবিতে মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ইউনিয়নের সদস্যগণ।

সদস্যদের করা লিখিত অভিযোগপত্র থেকে জানা গেছে, বিধি মোতাবেক প্যানেল চেয়ারম্যান নির্বাচিত না করে একক সিদ্ধান্তে জামাত-বিএনপিপন্থী ইউপি সদস্যকে প্যানেল চেয়ারম্যান গঠন করা হয়েছে। সদস্যদের সাথে পরামর্শ না করেই হঠাৎ মিটিং ডেকে জানানো হয়, নতুন প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়ে গেছে। সদস্যরা আপত্তি জানালে সদস্যদের সাথে বাক-বিতন্ডায় জড়ান চেয়ারম্যান। চেয়ারম্যানের সিদ্ধান্তে বিরোধিতা করলে সেই সদস্যের জন্য পরিষদের দরজা বন্ধ করে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়।

পরিষদে নতুন কমিটি গঠন করা হয়েছে, সেখানে শুরুতেই চেয়ারম্যানের অনুপস্থিতি সাধারণ জনগণ সেবা থেকে বঞ্চিত হবে। সেই বিষয়ে চেয়ারম্যানের কোনো খেয়াল নেই। এমন আচরণে ক্ষুব্ধ হয়ে উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে, এমনটাই জানিয়েছেন সদস্যরা।

অনিয়মের মাধ্যমে গঠিত প্যানেল চেয়ারম্যান বাতিল চেয়ে ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী আসনের সদস্য কাজী পিয়ারা বেগম, ২ নম্বর ওয়ার্ডের সদস্য মিজানুর রহমান, ৩ নম্বর ওয়ার্ডের সদস্য রজ্জব আলী, ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর রশিদ, ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. ওয়াজ উদ্দিন, ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আলম বেপারী, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মুক্তার আলী উপজেলা প্রশাসন বরাবর অভিযোগে সমর্থন জানিয়ে স্বাক্ষর করেন।

এ বিষয়ে সংরক্ষিত নারী সদস্য (১,২,৩) পিয়ারা বেগম বলেন, প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করতে কোনো সদস্যের সাথে পরামর্শ না করে নিজের অবস্থানকে শক্ত করতেই এমনটা করেছেন চেয়ারম্যান। প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হতে আমাকে পাঁচ লক্ষ টাকার উৎকোচ দিতে বলে আমি অস্বীকৃতি জানালে বিএনপি সমর্থিত প্রার্থীকে মনোনীত করা হয়। পরিষদের কোনো সদস্যকে তিনি এই বিষয়ে অবহিত করেননি। আমরা স্বচ্ছ প্রক্রিয়ায় প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করার কথা বললে তিনি বলেন, ‘আমার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। সিদ্ধান্ত না মানলে পরিষদে কাজ করতে দেওয়া হবে না’সহ নানা প্রকার হুমকি-ধমকি প্রদান করে।

তিনি আরও বলেন, নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল জলিল মোল্লা আ. লীগ ঘরোনার না হয়েও নৌকা প্রতীক পেয়ে নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান নির্বাচন করার জন্য কয়েক মাসের জন্য সে সুইজারল্যান্ড থেকে এসেছেন। সে সুইজারল্যান্ডের স্থায়ী বাসিন্দা। তার ওই দেশে মদের ব্যবসা রয়েছে। নির্বাচন শেষ করে দশদিনের মাথায় সে সুইজারল্যান্ড চলে গেছে। পরিষদে সচিবের কাছে দুই মাসের ছুটি ধরিয়ে দিয়ে গেছেন।

৮ নম্বর ওয়ার্ডের সদস্য আলম ব্যাপারী বলেন, ‘আমি তিনবারের নির্বাচিত সদস্য। প্যনেল চেয়াম্যান নির্বাচিত করতে আমাদের সমর্থন নেয়নি চেয়ারম্যান। সভায় আমরা আরজি জানালে চেয়ারম্যান আমাদের সাথে অসদাচরণ করেছে। আমাদের কোনো মূল্যায়নই করেন না তিনি। আমরা চাই সমন্বয় করে কাজ করতে, যাতে ভোটাররা নাগরিক সব সেবা সহজভাবে পায়। চেয়ারম্যানের এমন আচরণ আমাদের ব্যথিত করেছে।’

নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান মো. শেখ পান্নু মিয়া বলেন, ‘আমি স্বচ্ছ প্রক্রিয়ায় নির্বাচিত হয়েছি। আমার সুনাম ক্ষুণ্ন করার জন্য কতিপয় লোক ওঠেপড়ে লেগেছে। অসত্য কথা প্রচার করছে।’

পরিষদের সচিব মোহাম্মদ আজম শিকদার বলেন, চেয়ারম্যান সপ্তাহখানেক আগে দুই মাসের ছুটির একটি পত্র জমা দিয়ে বিদেশ চলে গেছেন। চেয়ারম্যান আব্দুল জলিল দেশে না থাকার কারণে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

মানিকগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, ‘সদস্যদের কাছ থেকে একটি অভিযোগপত্র পেয়েছি। এ ঘটনায় এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তে চেয়ারম্যান অভিযুক্ত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury