1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

গণমাধ্যম প্রতিনিধির সঙ্গে সার্চ কমিটির বৈঠক আজ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৫০ বার দেখা হয়েছে

আমার নিউজ ডেক্স,

নির্বাচন কমিশনের জন্য বিভিন্ন মহলের সঙ্গে বৈঠকের ধারাবাহিকতায় এবারে আট সিনিয়র সাংবাদিকের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে সার্চ কমিটি।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এই বৈঠক হবে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানিয়েছে, এরই মধ্যে বৈঠকের আমন্ত্রণ জানিয়ে জ্যেষ্ঠ আট সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়েছে।

যে আট জ্যেষ্ঠ সাংবাদিককে সার্চ কমিটি আমন্ত্রণ জানিয়েছে তারা হলেন-বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ চৌধুরী, নিউ এজের সম্পাদক নুরুল কবীর, মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল এবং জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ।

নতুন ইসি গঠনে নাম প্রস্তাবের আগে গত শনিবার (১২ ফেব্রুয়ারি) প্রথম দফায় সকাল সোয়া ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এবং দ্বিতীয় দফায় দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত বিশিষ্টজনদের মতামত নেয় সার্চ কমিটি। পরে রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেলেও বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠক করে সার্চ কমিটি।

দুই দিনের সভায় শিক্ষাবিদ ও অধ্যাপক, গণমাধ্যমের শীর্ষ পর্যায়ের ব্যক্তি, চিকিৎসক, সরকারি ও সামরিক বাহিনীর সাবেক কর্মকর্তা, পেশাজীবী সংগঠনের নেতাসহ বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিরা সভায় অংশ নেন।

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’ অনুযায়ী, নির্বাচন কমিশন (ইসি) গঠনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গত ৫ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury