1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

২০২১ সালের এইচ.এস.সি পরীক্ষায় সরকারি দেবেন্দ্র কলেজের ৪০৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেল

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৭২৩ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

মানিকগঞ্জ ২০২১ সালের এইচ.এস.সি পারীক্ষায় অংশ গ্রহন করে সরকারি দেবেন্দ্র কলেজের ৪০৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। গত ১৩/০২/২০২২ ইং তারিখে শিক্ষাবোর্ড কর্তৃক এইচ.এস.সি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

কলেজসূত্রে জানা গেছে, ২০২১ সালের এইচ.এস.সি পরীক্ষায় বিজ্ঞান শাখা থেকে পাস করেছে ৪২০ জন। এরমধ্যে ফেল করেছে-৩ জন, জিপিএ-৫ পেয়েছে ৩২৯ জন। ব্যবসায় শিক্ষা থেকে পাস করেছে ৩৬৪ জন। এরমধ্যে ফেল করেছে ১০জন ও জিপিএ-৫ পেয়েছে ২৬ জন। মানবিক শাখা থেকে পাস করেছে ৬৮৩ জন। এরমধ্যে ফেল করেছে ৬৪ জন ও জিপিএ-৫ পেয়েছে ৫১ জন। মোট ১৫৪৪ জন পরীক্ষা দিয়ে ১৪৬৭ জন শিক্ষার্থী পাস করেছে।পাশের গড় দায়িয়েছে ৯৬.৫৮।

গত বছরের পরিসংখ্যানে দেখা গেছে,২০২০ সালের এইচ.এস.সি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৪৫২ জন অটো পাস করেছেন। এরমধ্যে জিপিএ-২২২ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে ৮৬৪ জন অটো পাস করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯ জন। মানবিক বিভাগে ৯৯১ জন অটো পাস করেছেন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২৯ জন।গত বছরের তুলনায় এইচ.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ দিগুন বেড়েছে।

 

এবিষয়ে সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: রেজাউল করিম বলেন,শেণী কক্ষে নিয়মিত পাঠদান, ধারাবাহিক মুল্যায়ন এবং শিক্ষার্থীদের প্রতিষ্ঠানে উপস্থিতি ও করোনাকালীন সময়ে অনলাইন পাঠদান নিয়মিতভাবে পরিচালনা করায় ও তদারকি কাযর্ক্রম জোরদার করার কারনেই এ ধরনের ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে। আগামীতে ধারাবাহিক মূল্যায়ন ও ডিজিটাল হাজিরা নিশ্চিত করন, শ্রেণীকক্ষে পাঠদান জোরদার করণ ও মাসিক মুল্যায়নভিত্তিক পদক্ষেপ সহ শিক্ষার্থী, শিক্ষক ও অভিবাবক নিয়ে যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত করনের মাধ্যমে  আগামী বছর শিক্ষার্থীদের ফলাফলের সার্বিক উন্নয়ন হবে বলে আমি প্রত্যাশা করছি।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury