1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

৫ বছর পর অস্ট্রেলিয়াকে হারালো শ্রীলঙ্কা

  • প্রকাশের সময় : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৮৮ বার দেখা হয়েছে

সবশেষ ২০১৭ সালের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টিতে হারিয়েছিল শ্রীলঙ্কা। এরপর গেল পাঁচ বছরে অনেকবার মুখোমুখি হলেও জয়ের মুখ দেখেনি তারা। অবশেষে অপেক্ষার পালা ফুরলো। অস্ট্রেলিয়ার মাটিকে রোববার (২০ ফেব্রুয়ারি) পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে স্বাগতিকদের ৫ উইকেটে হারিয়ে দিয়েছে লঙ্কানরা। ৪-১ ব্যবধানে সিরিজ হারলেও এড়িয়েছে হোয়াইটওয়াশ।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে। জবাবে শেষ ওভারের পঞ্চম বলে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় লঙ্কানরা।

অবশ্য গেল বছরের নভেম্বরের পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলতে নামে অজিরা। লম্বা সময় টি-টোয়েন্টি না খেলার প্রভাব চোখে পড়েছে পুরো সিরিজ জুড়ে। প্রথমটিতে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান করে জিতেছিল তারা। দ্বিতীয়টিতে জিতে সুপার ওভারে। তৃতীয়টিতে ১২১ রান তাড়া করে জয় পায় ১৭তম ওভারে। আর চতুর্থটিতে ১৩৯ রানের লক্ষ্যে মাঠে নেমে জয় পায় ১৯তম ওভারে।

শেষ টি-টোয়েন্টিতে ম্যাথু ওয়েডের অপরাজিত ৪৩ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তুলতে পারে অজিরা। গ্লেন ম্যাক্সওয়েল ২৯ ও জশ ইংলিস করেন ২৩ রান। বল হাতে শ্রীলঙ্কার লাহিরু কুমারা ও দুষ্মান্থে চামিরা ২টি করে উইকেট নেন।

১৫৪ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা শুরু থেকে জয়ের পথেই ছিল। সেটাকে আরও সহজ করেন উদ্বোধনী ব্যাটসম্যান কুশাল মেন্ডিস। তিনি শেষ পর্যন্ত ব্যাট করে ৬৯ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কার মার ছিল। অধিনায়ক দাসুন শানাকা ৩৫ ও চারিথ আসালঙ্কা ২০ রান করেন।

২টি উইকেট নেন অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৫৪/৬ (ওয়েড ৪৩*, ম্যাক্সওয়েল ২৯; চামিরা ২/৩০, ২/৩৪)।
শ্রীলঙ্কা: ১৯.৫ ওভারে ১৫৫/৫ ( মেন্ডিস ৬৯*, শানাকা ৩৫; রিচার্ডসন ২/২৮)।
ফল: শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: কুশাল মেন্ডিস (শ্রীলঙ্কা)।
সিরিজ: অস্ট্রেলিয়া ৪-১ ব্যবধানে জয়ী।
সিরিজসেরা: গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া)।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury