1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

আজ মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তণ শিক্ষক ও শিক্ষার্থীদের পুনর্মিলনী

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ১০০৭ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন
“আমরা মিলেছি আজ প্রাণের টানে” আজ ১১ মার্চ অনুষ্ঠিত হচ্ছে মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তণ শিক্ষক ও শিক্ষার্থীদের পুনর্মিলনী-২০২২।এ উপলক্ষে নানা অনুষ্ঠান মালার আযোজন করা হয়েছে।
আজ শুক্রবার কলেজ ক্যাম্পাস প্রাঙ্গনের উত্তর পাশে ইংরেজী বিভাগ বিল্ডিংয়ের সামনে পুনর্মিলনী এই অনুষ্ঠান ঘিরে প্রাক্তণ শিক্ষক ও শিক্ষার্থীর মধ্যে উৎসবের আমেজ চলছে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে দেবেন্দ্র কলেজ চত্বরে গিয়ে সবার মধ্যে ব্যাপক উৎসাহ দেখা যায়। এরই মধ্যে কলেজ চত্বর নানা রঙের বাতি দিয়ে আলোকসজ্জা করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ন মোড়ে বড় বড় গেইট দেওয়া হয়েছে। এছাড়া শহর জুরে পুনর্মিলনীর ব্যানার ফেষ্টুন লাগানো হয়েছে।

পুনর্মিলনীতে উপহার সামগ্রী হিসেবে থাকছে -১। আইডি কার্ড, ২। স্মরণিকা, ৩। কলম, ৪। মাস্ক, ৫।স্মারক মগ ৬। পোলো শার্ট ৭। ক্যাপ ৮।ক্রিস্টাল ক্রেস্ট ও ৯। উপহার সামগ্রী বহন করার জন্য ব্যাগ।
রেজিস্ট্রেশনকারী সকাল ৮.৩০ টা হতে ৯.০০ টার মধ্যে অনুষ্ঠান স্থলে কুপন দেখিয়ে প্রবেশ করার জন্য অনুরোধ করেছে উদযাপন পরিষদ।

অনুষ্ঠানের আয়োজক কমিটির আহবায়ক এ্যাড: আবু বক্কর সিদ্দিক খান তুষার বলেন, এরই মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানটির রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২৫ বছর পার করেছে। তবে শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান এই প্রথম। এতে প্রায় ৬শত প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নিচ্ছে। যারা পুনর্মিলনীর অনুষ্ঠান সফল ও সার্থক করার জন্য বিভিন্ন উপহার সামগ্রী সহ বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের সকলকে পুনর্মিলনী উদযাপন পরিষদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হচ্ছে।

ছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান পিপিএম(বার), সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: রেজাউল করিম, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: গোলাম মহীউদ্দীন, পৌর মেয়র মো: রমজান আলী, সরকারি দেবেন্দ্র কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তণ শিক্ষক প্রফেসর আবুল ইসলাম সিকদার, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃৎ শিল্প বিভাগ চারুকলা অনুষদের সহয্গোী অধ্যাপক মো: রবিউল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন পুনর্মিলনী উদযাপন পরিষদের আহবায়ক এ্যাড: মো: আবু বকর সিদ্দিক খান (তুষার) ও সঞ্চালনা করবেন সদস্য সচিব শাহিদুজ্জামান শাহিদ।
অনুষ্ঠান সূচি: সকাল ৮.৩০-৯ টা প্রবেশ, প্রাক্তণ শিক্ষক ও শিক্ষার্থীদের বরণ ও উপহার সামগ্রী বিতরণ। সকাল ৯টা থেকে ৯.৩০টা পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠ, জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, পায়রা উড়িয়ে শুভ উদ্ধোধন। সকাল ৯.৩০ মিনিট-১০ টা আনন্দ শোভা যাত্রা, সকাল ১০-১২.৪৫ মিনিট প্রাক্তণ শিক্ষক ও শিক্ষার্থীদের স্মৃতিচারণমূলক বক্তব্য, দুপুর ১২.৪৫ মিনিট -২.১৫ মিনিট নামাজ ও মধ্যাহৃভোজের বিরতি। পর্ব-২:দুপুর ২.১৫ মিনিট -৩.১৫মিনিট আলোচনা সভা। দুপুর ৩.১৫ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ব্যাচ ভিক্তিক পরিচয় পর্ব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা ৭টা থেকে ৯.৩০ মিনিট আমন্ত্রিত শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সমাপনী।
এছাড়া সাংস্কৃতিক পর্বে অতিথি শিল্পীদের মধ্যে সংগীতের মূর্ছনায় মাতিয়ে তুলবেন দেশের খ্যাতিমান সংগীত শিল্পী প্রয়াত খালিদ হাসান মিলুর যোগ্য উত্তরসূরী বাংলাদেশের অন্যতম জনপ্রিয় শিল্পী প্রতীক হাসান সহ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিল্পীবৃন্দ।###

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury