1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

নানা আয়োজনে মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ৪৯০ বার দেখা হয়েছে

নুসরাত জাহান তনিমা :
“আমরা মিলেছি আজ প্রাণের টানে” শ্লোগানে অনুষ্ঠিত হয়েছে মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তণ শিক্ষক ও শিক্ষার্থীদের পূনর্মিলনী-২০২২। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।  এ উপলক্ষ্যে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করে পুনর্মিলনী উদযাপন পরিষদ।

শুক্রবার কলেজ ক্যাম্পাস প্রাঙ্গনের উত্তর পাশে ইংরেজী বিভাগ বিল্ডিংয়ের সামনে পুনর্মিলনী এই অনুষ্ঠান কেন্দ্র করে প্রাক্তণ শিক্ষক ও শিক্ষার্থীর মধ্যে উৎসবের আমেজ চলে দিনব্যাপী। পুনর্মিলনীতে উপহার সামগ্রী হিসেবে ছিল আইডি কার্ড, স্মরণিকা, কলম, মাস্ক, স্মারক মগ, পোলো শাট, ক্যাপ, ক্রিস্টাল ক্রেস্ট ও উপহার সামগ্রী বহন করার জন্য ব্যাগ।

এছাড়া বাসস্ট্যান্ড, বেউথা ও কলেজের সামনে বিশাল বড় বড় গেইট, কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও আশেপাশের এলাকা জমকালো আলোকসজ্জা, শহর জুরে স্বাস্থ্যমন্ত্রীর আগমন ফেস্টুন, শোভাযাত্রার একাধিক ঘোড়ার গাড়ি, ব্যান্ডদল, চমৎকার প্যান্ডেল, স্টেজে এলই্িড, প্রতীক হাসান সহ আমন্ত্রিত শিল্পী, প্রাক্তণ শিক্ষার্থী সাংবাদিক আকরাম হোসেনের বড় মেয়ে নুসরাত জাহান তনিমা নৃত্য পরিবেশন, অতিথিদের জন্য স্মারক ক্রেস্ট, মেয়েদের জন্য চেন্স রুম ও ওয়াসরুম, ছেলেদের জন্য অস্থায়ী টয়লেট, উদযাপন পরিষদ ও শিক্ষার্থীদের ব্যবস্থাপনায় ১০ ধরনের কমন উপহার, দুপুরে কাচ্চি বিরানি, জর্দা, সফট ড্রিংকস ও পানি, সকালে ফল, সারাদিন ব্যাপী চা ও কপি, বিকালে গরম চিতই পিঠা, ছবি তোলার ২ টি সেলফি বুথ, আতশবাজি, অনুষ্ঠান সরাসরি ভিডিও চ্যানেলে সম্প্রচার, স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে প্রচারের ব্যবস্থা, ড্রোন ক্যামেরা সহ অন্যান্য আয়োজন।

অনুষ্ঠানের পুনর্মিলনী উদযাপন পরিষদের আহবায়ক ও জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি এ্যাড: আবু বক্কর সিদ্দিক খান তুষার বলেন, এরই মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানটির রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২৫ বছর পার করেছে। তবে শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠান এই প্রথম। এতে প্রায় ৬শত প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নিয়েছে। যারা পূনর্মিলনীর অনুষ্ঠান সফল ও সার্থক করার জন্য বিভিন্ন উপহার সামগ্রী সহ বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের সকলকে পুনর্মিলনী উদযাপন পরিষদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হচ্ছে।

 

সকাল ১০টার দিকে সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: রেজাউল করিম জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উরিয়ে অনুষ্ঠানের উদ্ধোধন করেন।


কলেজ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে ছিল হাতি ও ঘোড়ার গাড়ি। এরপর শুরু আলোচনা সভা। জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: গোলাম মহীউদ্দীন, পৌর মেয়র মো: রমজান আলী, সরকারি দেবেন্দ্র কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তণ শিক্ষক প্রফেসর আবুল ইসলাম সিকদার,মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সনিয়ির জেনারেল ম্যানাজার আব্দুর রশিদ মৃধা, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃৎ শিল্প বিভাগ চারুকলা অনুষদের সহযোগাী অধ্যাপক মো: রবিউল ইসলাম, অধ্যাপক মো. ওয়ালিউর রহমান, অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, অধ্যাপক রেনু বালা, সহযোগী অধ্যাপক খন্দকার মিজানুর রহমান, সরকারি দেবেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক গিরেন্দ্র কুমার রায়, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আফসার উদ্দিন সরকার, জেলা শ্রমিকলীগ নেতা বাবুল সরকার, জেলা ছাত্রলীগের সভাপতি এ এম সিফাত কোরাইশী সুমন প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রাক্তণ শিক্ষার্থীদেও ফটোসেশন ও স্মৃতি চারনে বক্তব্য রাখেন প্রাক্তণ শিক্ষার্থী শাহীনুর রহমান, রোজিনা মাহমুদ রোজী, মো: সাইফুল ইসলাম, শাহীনা আখতার রুনু,শিরীন আক্তার বিনু, মো: জাকির হোসেন, মো: মফিজুল হক ফিরোজ, সালেহ ইসলাম বিপ্লব, মোহাম্মদ আব্দুল আলীম, মো: শোয়াইব আলী, ডা: নরেশ রায়, মাসুমা আক্তার মুক্তি, মো: নবনুর রহমান,মো: খলিলুর রহমান, সাইফুল আলম বকস দীপু, মো: আকরাম হোসেন,ফরিদা ইয়াসমিন,আরিফা সুলতানা কল্পনা,পেমা: আলামিন হোসেন খান সহ অন্যান্যরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পুনর্মিলনী উদযাপন পরিষদের আহবায়ক এ্যাড: মো: আবু বকর সিদ্দিক খান (তুষার) ও সঞ্চালনা করেন সদস্য সচিব শাহিদুজ্জামান শাহিদ। বাংলাদেশের অন্যতম জনপ্রিয় শিল্পী প্রতীক হাসান সহ স্থানীয় আরও অনেকেই সংগীতানুষ্ঠানে অংশগ্রহণ করে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury