1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

রুশ টিভিতে সংবাদের লাইভে ঢুকে যুদ্ধবিরোধী বিক্ষোভ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ৪৪২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

রাশিয়ার সরকারি টিভি চ্যানেল ‘চ্যানেল ওয়ান’–এ স্থানীয় সময় সোমবার (১৪ মার্চ) সন্ধ্যায় খবর পড়ছিলেন এক নারী। এ সময় সেখানে যুদ্ধবিরোধী প্ল্যাকার্ড হাতে উপস্থিত হন আরেক নারী। তার প্ল্যাকার্ডে লেখা ছিল ‘যুদ্ধ নয়, যুদ্ধ বন্ধ করো, প্রচারণায় বিশ্বাস করো না, তারা মিথ্যা কথা বলছে’।

সংবাদ উপস্থাপকের পেছনে থাকা বিক্ষোভকারী ওই নারীও চ্যানেল ওয়ানের একজন সংবাদকর্মী। তার নাম মেরিনা ওভিসইয়াননিকোভা।

বিবিসির খবরে বলা হয়, রাশিয়ার সংবাদ চ্যানেলগুলো নিয়ন্ত্রণ করে রাখে দেশটির সরকার। ইউক্রেন যুদ্ধ নিয়ে কেবল রাশিয়ার দৃষ্টিভঙ্গি থেকেই সংবাদ প্রকাশ করে চ্যানেলগুলো। ওভিসইয়াননিকোভাকে পুলিশ আটক করেছে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদ প্রচারের সময় বিক্ষোভকারী ওই নারীর আওয়াজও শোনা যায়। বিক্ষোভকারী ওই নারী সে সময় বলছিলেন, ‘যুদ্ধকে না বলুন। বন্ধ করুন যুদ্ধ।’ আরও বলেন, ‘ইউক্রেনে হামলা অপরাধের শামিল। ক্রেমলিন যে প্রচারণা চালাচ্ছে, তাতে আমি লজ্জিত’ এ সময় তিনি রুশ জনগণকে যুদ্ধের বিরুদ্ধে বিক্ষোভের আহ্বান জানান।

তিনি বলেন, কেবল জনগণই পারে যুদ্ধ বন্ধ করতে। এ ঘটনার পর ফেসবুক পেজে ওভিসইয়াননিকোভাকে অনেকে ধন্যবাদ জানিয়েছেন।

রেডিও স্টেশন ইকো অব মস্কো, অনলাইন টিভি চ্যানেল টিভি রেইনসহ আরও কিছু গণমাধ্যমের সম্প্রচার রাশিয়ার সরকার বন্ধ করে দিয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury