1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

আগামী ২৫ সালের মধ্যে আইটি সেক্টর থেকে ৩০ লক্ষ কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে-মানিকগঞ্জে প্রতিমন্ত্রী পলক

  • প্রকাশের সময় : রবিবার, ২৯ মে, ২০২২
  • ৩২০ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন /দীপক সূত্রধরঃ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,আগামী ২৫ সালের মধ্যে ৩০ লক্ষ কর্মসংস্থানের ব্যবস্থা করবো এবং ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় করবো আইটি সেক্টর থেকে। এর জন্য প্রত্যন্ত গ্রাম অঞ্চল গুলোকে সাইবার ক্যাবলের আওতায় আনা হচ্ছে।

আজ রবিবার (২৯ মে) দুপুরের দিকে মানিকগঞ্জের ঘিওরের পঞ্চরাস্তা মোড়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতি বছর এখান থেকে আইটি সেক্টরে এক হাজার ছেলে মেয়ের কর্মসংস্থানের সৃষ্টি করতে পারবো, গত ১৩ বছরে ২০ লক্ষ কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে আইটি সেক্টরে। দেশে সাড়ে ৬ লক্ষ আইটি ফ্রিল্যান্সার সাড়ে তিন লক্ষ ই-কমার্স ও হার্ডওয়্যার সফটওয়্যার তৈরি হয়েছে আইটি সেক্টরে। প্রতি বছর এখান থেকে ১ দশমিক ৪ বিলিয়ন ডলার এক্সপোর্ট করেছি আইটি সেক্টর থেকে।

প্রতিমন্ত্রী আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে গত তিন বারের মতো আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে জনগন ক্ষমতায় আনলে বাকি যে সমস্যা গুলো আছে সেই সমস্যা সমাধান করে বাংলাদেশকে একটি আধুনিক স্মার্ট ও উদ্ভাবনের দিকে নিয়ে যাবো বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ, এম নাঈমুর রহমান দূর্জয়, বাংলাদেশ ডিজিটাল প্লাট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো: রফিকুল ইসলাম, শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন(১১টি) শীর্ষক প্রকল্প এর প্রকল্প পরিচালক(যুগ্ম সচিব) একেএম আবদুল্লাহ খান, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প পরিচালক(উপ সচিব) মো: হুমায়ন কবীর, জেলা পরিষদের প্রশাসক এ্যাড: গোলাম মহীউদ্দীন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ হাই টেক পার্ক কর্তৃপক্ষর ব্যবস্থাপনা পরিচালকি বির্কণ কুমার ঘোষ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (শিবালয় সার্কেল) নূরজাহান লাবনী,জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাডঃ আব্দুল মজিদ ফটো, যুগ্ম সাধারণ সম্পাদক ও ডায়বেটিক সমিতির সাধারন সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহ, ঘিওর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল আওয়াল মিন্টু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নীনা রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের নব্য সাধারন সম্পাদক আবুল বাশার সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury