1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

মানিকগঞ্জে আটিগ্রাম কুঠি গ্রামে প্রথম গ্রামীণ খেলা অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ৬৫৮ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন:

ঈদ উপলক্ষে মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রাম কুঠী গ্রামে গ্রামীণ খেলাধূলা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আলম সরকার।

মঙ্গলবার বিকালে আটিগ্রাম কুঠির সর্বস্তরের জনগণ দুইদিনব্যাপী এই খেলার আয়োজন করে। খেলা আয়োজনের সার্বিক সহযোগিতা করেন সৌদি আরব প্রবাসী আহম্মেদ শরীফ। উপস্থাপনা ও পরিচালনা করেন  মাসুদ রানা ও খেলা পরিচালনা করেন লিটন হোসেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল আজিজ, মিজানুর রহমান খান, রহম আলী, রহমত দেওয়ান, মো: শরীফ হোসেন  প্রমুখ।

দুইদিনব্যাপী এই খেলায় হা-ডু-ডু খেলা, নারীদের ভারসাম্য দৌড়, দৌড় প্রতিযোগিতা, চোখ বাধা অবস্থায় হাঁস ধরা,তৈল মাখানো কলা গাছে উঠা সহ বিভিন্ন গ্রামীণ খেলা অনুষ্ঠিত হয়। খেলাশেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

খেলা দেখতে বিভিন্ন বয়সের হাজার হাজার নারী-পুরুষ খেলা দেখতে আসে ও খেলা উপভোগ করে।

আয়োজকরাবলেন, বাংলাদেশের গ্রাম গঞ্জ থেকে হারিয়ে যাচ্ছে গ্রামীণ খেলাধুলা। ঐতিহ্যবাহী গ্রামীণ খেলাধুলা সরস প্রাণের জীবন্ত উৎস। বিনোদনের খোরাক তো বটেই! আবহমান বাংলার ঐতিহ্যবাহী খেলাগুলোর মধ্যে বেশিরভাগই আজ বিলুপ্তির পথে। তবে গ্রামীণ জনপদে এখনও কিছু কিছু খেলাধুলা চোখে পড়লেও উৎসাহ-উদ্দীপনা ও পৃষ্ঠপোষকতার অভাবে তাও বন্ধ হতে চলেছে। তাই গ্রামীণ এই খেলা ফিরিয়ে আনতে এ আয়োজন। আশা করছি প্রতিবছর এইে আটিগ্রামে কুঠি গ্রামে এধরনের খেলা আয়োজন করা হবে।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury