1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

মানিকগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতা কর্মীদের সংঘর্ষের ঘটনায় বিএনপি’র ২৫০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

  • প্রকাশের সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৫৮ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন ঃ
মানিকগঞ্জে পুলিশ-বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় ৩৩জনের নাম উল্লেখপূর্বক বিএনপির ২৫০০ নেতা-কর্মীর নামে মামলা করেছে পুলিশ।
বৃহস্পতিবার রাতে থানায় মামলাটি করেন মানিকগঞ্জ সদর থানার এস আই মোঃ আব্দুল লিটন।

এ মামলায় আসামী করা হয়েছে সদর উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক, যুবদল নেতা সেলিম মোহাম্মদ, ছাত্রদল নেতা রুবেল মাহমুদ, জেলা বিএনপি’র সহ-সভাপতি আজাদ হোসেন খান, জেলা যুবদলের আহবায়ক কাজী মোস্তাক হোসেন দীপু, সদস্য-সচিব তুহিনুর রহমান তুহিন, পৌর যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক রাজিব হাসান খান, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য-সচিব আওলাদ হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি রিয়াজুল ইসলাম সজিব, সাধারণ সম্পাদক নুসরাতুল ইসলাম জ্যাকি, সরকারী দেবেন্দ্র কলেজ ছাত্রদলের আহবায়ক সিরাজুল ইসলাম সজীব, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া সাঈদ, জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আরিফ হোসেন লিটন, আসাূুজ্জামান শিপু, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক জিন্নাহ খান, জেলা বিএনপি’র যুব বিষয়ক সম্পাদক রিয়াজ মাহমুদ হারেজ, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আব্দুল খালেক শুভ, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রফিক উদ্দিন ভুইয়া হাবু, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মাহবুবুল আলম উজ্জ্বল ও শিহাব সুমন, সিনিয়র যুগ্ম আহবায়ক জিয়া উদ্দিন আহাম্মেদ কবীর, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান তপু, অলিদ, জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক গোলাম রফি অপু, মাসুূুদুর রহমান মাসুদ (চরগড়পাড়া), জেলা শ্রমিকদলের সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক কসাই লিটন, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক আসিফ ইকবাল রনি, জেলা বিএনপি’র সদস্য শরিফুল ইসলাম চাঁন, জেলা জাসাসের যুগ্ম আহবায়ক মঞ্জুরুল আলম পালু, সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা মাহফুজুর রহমান মাহফুজ, সাবেক ছাত্রদল নেতা আব্দুর রহমান পন্ডিত আনন্দ, জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক সত্যেনকান্ত পন্ডিত ভজন এবং অজ্ঞাত ২৫০০ জনকে। প্রথম তিনজন ইতিমধ্যে পুলিশের হাতে আটক রয়েছেন।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামীরা জেলা শহরের সেওতা এলাকার শহীদ তজু সড়কে যান চলাচল বন্ধ রেখে সরকার ও রাষ্ট্র বিরোধী শ্লোগান দিতে থাকে। যান চলাচল স্বাভাবিক রেখে রাস্তা বন্ধ না করতে অনুরোধ করলেও তারা এর কোন তোয়াক্কা না করে রাস্তার ওপর অবস্থান নেয়। এক পর্যায়ে পুলিশের সাথে ধাক্কাধাক্কিতে লিপ্ত হয়। পরে, পুলিশের পক্ষ থেকে বাঁশি বাজিয়ে তাদের ওপর মৃদু লাঠি চার্জ করা হয়। এরপর আসামীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার ও কনস্টেবল শাহীনসহ ৭ জন পুলিশ সদস্য আহত হয়। তারা দুটি মোটরসাইকেল ভাংচুরসহ ব্যাপক ক্ষতি করে। অভিযুক্ত আসামীদের মধ্যে প্রথম তিনজনকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়েছে এবং অন্যদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার।

উল্লেখ্য, গতকাল বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিলে পুলিশের বাধায় পুলিশ এবং বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে বিএনপি’র শতাধিক নেতা-কর্মী এবং থানার ওসি আব্দুর রউফ সরকার, কনস্টেবল শাহীনসহ ৭জন পুলিশ সদস্য আহত হয়েছে।

 

মামলার বিষয়ে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা বলেন, পুলিশের লাঠিচার্জ, টিয়ারসেল ও রাবার বুলেটে বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।  এঘটনায় উল্টো বিএনপির নেতাকর্মীদের নামে পুলিশের মামলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury