1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

অনিয়মিত ২শ পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: ড. হাছান মাহমুদ

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪১ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক:

অনিয়মিত ৪০০ এর অধিক পত্রিকা চিহ্নিত করা হয়েছে, এর মধ্যে ২০০ পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি) আয়োজিত বার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

মন্ত্রী বলেন, যেসব পত্রিকা নিয়মিত বের হয় না আমরা সেগুলো চিহ্নিত করেছি। বাংলাদেশে সাড়ে ১২০০ পত্রিকা আছে। পশ্চিমবঙ্গের দিকে তাকালে দেখি সেখানে এতো পত্রিকা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদপত্র ও সাংবাদিক বান্ধব, এ কারণেই এটি সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

মন্ত্রী সংবাদপত্র পরিষদের উদ্দেশে বলেন, দুঃখজনক হলেও সত্য যে অনেক পত্রিকার ডিক্লারেশন আছে কাগজে কিন্তু সেগুলো নিয়মিত বের হয় না। শুধুমাত্র যেদিন বিজ্ঞাপন পায় সেদিন বের হয়। অনেক পত্রিকার যিনি সম্পাদক, তিনিই রিপোর্টার। অনেক পত্রিকায় দেখা যায় যে, সাংবাদিক নিয়োগ দেওয়া হয় কিন্তু তাদের বেতন দেওয়া হয় না। এসব সাংবাদিকদের বলা হয় তোমার বেতন তুমি সংগ্রহ কর।

ক্রোড়পত্র প্রসঙ্গে মন্ত্রী বলেন, বৈশ্বিক যে অবস্থা বিরাজমান সেটি আপনারা জানেন। অর্থ মন্ত্রণালয়ের বরাদ্দ সীমার কথাও আপনাদের জানা। কোনো কোনো বড় পত্রিকার ১০ থেকে ১২ কোটি টাকা বিল বকেয়া রয়েছে। সরকারি বকেয়া বিল আজ হোক, কাল হোক অবশ্যই পাবেন। কিন্তু আগের মতো যথেচ্ছভাবে ক্রোড়পত্র দেওয়ার সুযোগ এখন আর নেই।

প্রেস কাউন্সিলের সদস্য মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক, সচিব মো. শাহ আলম, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জসীম উদ্দিন ও বাংলাদেশ সংবাদপত্র পরিষদের সভাপতি মোহাম্মদ শাহ জালালসহ অনেকে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury