1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে: প্রধানমন্ত্রী বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল 

দৌলতপুরে অভ্যন্তরীণ জলাভূমি, ধানক্ষেত, প্রাতিষ্ঠানিক জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২৫৩ বার দেখা হয়েছে
দৌলতপুর(মানিকগঞ্জ) প্রতিনিধি:
মাছ আমাদের জাতীয় সম্পদ,মাছের উৎপাদন বাড়াতে ছোট বড় ডোবা নালা,নদ-নদী,খাল বিল ও পুকুরসহ সব জায়গায় মাছের উৎপাদন বাড়াতে  আমাদের মাছ চাষ করতে হবে।মাছ মানুষের আমিষের চাহিদা পূরণ করে।
তাই মৎস্য খাতের উন্নয়নে আমাদের সব সময়ে সচেষ্ট হতে হবে। খাদ্য নিরাপত্তা,পুষ্টি চাহিদা পূরণ,কর্মসংস্থান এবং অর্থনৈতিক উন্নয়নে মৎস্য খাত গুরুত্বপূর্ণ অংশীদার। এ খাতকে সরকারের অন্যতম অগ্রাধিকার খাত হিসাবে চিহ্নিত করা হয়েছে। মাছের উৎপাদনও বেড়েছে। দারিদ্র্যবিমোচনে, মানুষের আয় বাড়ানোর জন্য মাছ অত্যন্ত গুরুত্বপূর্ণ সেক্টর। সারা পৃথিবীতে মাছ রপ্তানি করতে পারলে আমাদের আয় অনেক বেড়ে যাবে।এসব কথা বলেছেন মানিকগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মো:ইমরুল হাসান বলেছেন-মাছ হলো আমাদের দেশের অত্যন্ত সম্ভাবনাময় খাত। মেধাসম্পন্ন জাতি গঠনে মাছের কোন বিকল্প নাই,কর্মসংস্থান সৃষ্টি,বৈদেশিক মুদ্রা অর্জন,নারীর ক্ষমতায়ন,খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ, দারিদ্র্যবিমোচন ও আর্থ-সামাজিক উন্নয়নে এ খাত তাৎপর্যপূর্ণ অবদান রাখছে।তাই আমরা যেন কেউ পোনা মাছ না মারি এবং দেশের সম্পদ রক্ষা করি।সরকারের যখন নিষেধাজ্ঞা থাকে তখন যেন কেউ মাছ না মারে।তিনি আরো বলেন সামনেই আমাদের যমুনা নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালিত হবে।ওই সময় কেউ যদি মা ইলিশ মারার জন্যে নদীতে নামে তাদের বিরুদ্ধে আইনগত সিদ্ধান্ত নেওয়া হবে বলে সাংবাদিকদের বলেন ইউএনও ইমরুল হাসান।
গত মঙ্গলবার  সকালে  মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার অভ্যন্তরীণ জলাভূমি, ধানক্ষেত, প্রাতিষ্ঠানিক জলাশয় পোনা মাছ অবমুক্ত করা হয়েছে।
২০২২-২০২৩ অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় ৯৫ হাজার টাকায়  অভ্যন্তরীণ জলাভূমি ও প্রাতিষ্ঠানিক জলাশয় উপজেলা পরিষদ পুকুরে ও খাদ‍্য গুদাম সংলগ্ন ধলেশ্বরী নদীতে বিভিন্ন ধরনেরমাছরুই,মিগেল,সরপুটি,মিরকা,সিলভার কার্প,গ্লাসকার্প ,
কালবাউস সহ বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করা হয়েছে।
 ২৪১কেজি ছোট ছোট পোনা মাছ অবমুক্ত করেন মানিকগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান,  উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরুল হাসান, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ ফরিদ হোসেন, খামার ব্যবস্থাপক সদর মোঃ কামরুজ্জামান, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মো:হোসাইন আহমেদ ,দৌলতপুর মতিলাল ডিগ্রী কলেজ শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাদেকুল হক শাওন সহ সাংবাদিকবৃন্দ ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury