1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

মানিকগঞ্জে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের নবীনবরণ উৎসব

  • প্রকাশের সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ৪২১ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন:

বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে মানিকগঞ্জের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের নবীনবরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকাল পর্যন্ত মুন্নু গ্রুপের চেয়ারম্যান আফরোজা খান রিতা প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে প্রাণবন্তভাবে নবীনবরণ উৎসবের অনুষ্ঠানটি উপভোগ করেন।

শিক্ষার্থীদের সাংস্কৃতিক পারফরম্যান্স দেখে অভিভূত হয় তিনি। শিক্ষার্থীরা বাংলা ছায়াছবির পুরনো দিনের গানের সঙ্গে নৃত্য, দলীয় নৃত্য, একক নৃত্য, দলীয় গান, একক গান, কাওয়ালী এবং বিশেষ আকর্ষণ ফ্যাশন শো’র মতো মনমুগ্ধকর ইভেন্ট ও সংগীত পরিবেশন করে মাতিয়ে তোলেন পুরো অনুষ্ঠান।

মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত জহিরুল ইসলামের সভাপতিত্বে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুর আগে মানিকগঞ্জ জেলার গুণী ব্যক্তিত্বরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপদেশমূলক বক্তব্য দেন। তার আগে অনুষ্ঠানের প্রধান অতিথি আফরোজা খান রিতা নবীন শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে তাদের বরণ করে নেন।

প্রধান অতিথির বক্তব্যে আফরোজা খান রিতা বলেন, আমার বাবা হারুনার রশিদ খান মুন্নু বুক ভরা স্বপ্ন নিয়ে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করে গেছেন। তার স্বপ্ন ছিল এই প্রতিষ্ঠানের সুনাম একদিন দেশ-বিদেশে ছড়িয়ে পড়বে। বাবার সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা সবাই মিলে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, আমার বাবা যদি ব্যবসায়িক কিংবা কমার্শিয়ালভাবে চিন্তা করতেন তাহলে এই স্কুলটি ঢাকায় করতেন এবং ইনকাম সোর্স হিসেবে আমরা দেখতাম। তিনি কিন্তু তা করেননি, এমনকি ইনকামের কথা চিন্তাও করেননি।

চিন্তা করেছেন তিনি যে মানিকগঞ্জ থেকে বড় হয়েছেন সেই মানিকগঞ্জের ছেলেমেয়েদের কথা। তাই তিনি এই মানিকগঞ্জের বুকে দৃষ্টিনন্দন এই শিক্ষাপ্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন। ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে আফরোজা খান রিতা বলেন, তোমাদের কাজ হবে শুধু পড়াশোনা করা। মানুষের মতো মানুষ হিসেবে গড়ে উঠতে হলে পড়ালেখার বিকল্প নেই। আর একটি কথা সবসময় স্মরণ রাখবে তোমরা বাবা-মা এবং শিক্ষকদের অশ্রদ্ধা করবে না। তাদের অসম্মান কিংবা অশ্রদ্ধা করলে জীবনে উন্নতি করতে পারবে না। আমি চাই তোমরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেদের নিয়োজিত করবে। বিশেষ অতিথির বক্তব্যে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নার্গিস আক্তার বলেন, বর্তমান বাচ্চারা ডিজিটাল শিক্ষার্থী। তারা অনেক শিক্ষকের চাইতেও অনেক কিছু ভালো জানে। যে জিনিসটা আমাদের কাছে আছে তা ইতিবাচক হিসেবে ব্যবহার করবো, কখনই সেটা নেতিবাচক হিসেবে ব্যবহার করবো না।

মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত জহিরুল ইসলাম বলেন, যে মানুষটি অনেক স্বপ্ন নিয়ে এই প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন তাকে দেখার সৌভাগ্য আমার হয়নি। এই শিক্ষাপ্রতিষ্ঠানকে নিয়ে তার যে স্বপ্ন ছিল সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যক্ষপত্নী রহমত আরা লস্কর, মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের উপাধ্যক্ষ বদরুদ্দিন আহমেদ, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক মনসুর আলী, ফিরোজা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন, প্রমোদ সুন্দরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানসহ অভিভাবকবৃন্দ। পুরো অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম এবং শিক্ষক ইভা ইউজিনিয়া বর্মণ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury