1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

আজ মানিকগঞ্জ জেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন

  • প্রকাশের সময় : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ১৭৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

দীর্ঘ সাত বছর পর আজ রোববার অনুষ্ঠিত হচ্ছে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে নির্মাণ করা হয়েছে বিশাল মঞ্চ। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। উদ্বোধন করবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান। প্রধান বক্তা থাকবেন দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। দলীয় সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০১৫ সালের ১৭ জানুয়ারি এ জেলায় ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন ঘিরে নেতাদের অনুসারীরা জেলা শহরসহ প্রত্যন্ত এলাকায় ছেয়ে ফেলেছেন ব্যানার ফেস্টুন আর তোরণে। তবে দলের অনেক নেতাকর্মীর অভিযোগ, সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা তৃণমূলে না গিয়ে ব্যস্ত সময় পার করেছেন কেন্দ্রীয় নেতাদের কাছে ধরনা দিয়ে।

এদিকে সম্মেলনকে কেন্দ্র করে দলের মধ্যে একাধিক গ্রুপের বিভক্তি প্রকাশ্যে রুপ নিয়েছে। বিশেষ করে সাধারণ সম্পাদক পদে দুই হেভিওয়েট প্রার্থী শহরে হাজার হাজার নেতাকর্মী দিয়ে উপস্থিতি জানান দিয়েছেন। তারা হলেন বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল ও সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা। এ দুজন জেলার মন্ত্রীর অনুসারী হলেও নিজস্ব বলয় সৃষ্টি করেছেন। মাঠে বক্তব্য দিয়ে সুলতানুল আজম গ্রুপকে প্রকাশ্যে সমর্থন দিয়েছেন জেলা যুবলীগের আহ্বায়ক ও পৌরসভার প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা, যুগ্ম-আহ্বায়ক মাহবুবুর রহমান জনি, সাবেক সাধারণ সম্পাদক তামজিদ উল্ল্যা প্রধান লিল্টু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার, জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশী সুমন, জেলা ওলামা মাশায়েক সভাপতি বশির রেজা প্রমুখ। সুদেব সাহাও জেলা শহরে হাজারও নেতাকর্মী নিয়ে শোডাউন করেছেন। তার পক্ষে রয়েছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট আবু বকর সিদ্দিক তুষার, জাতীয় শ্রমিক লীগের সভাপতি বাবুল সরকারসহ অনেক অনুসারী।

সম্মেলনে জেলা কমিটির সভাপতি পদপ্রত্যাশীরা হলেন-গত সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন, সহ-সভাপতি ও সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো। তবে সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মানিকগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিমও এবার সভাপতির পদপত্যাশী হিসাবে লড়ছেন বলে জোর গুঞ্জন চলছে।

সুলতানুল আজম খান আপেল ও সুদেব কুমার সাহা ছাড়াও সম্মেলনে সাধারণ সম্পাদক পদের প্রার্থীরা হলেন-জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম এবং শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু।

এদিকে নিজ দলের নেতৃবৃন্দসহ তৃণমূল ভোটারদের অভিযোগের বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কোনো কথা না বলে কৌশলে এড়িয়ে যান। তারা বলেন, সম্মেলনকে ঘিরে অনেকের অনেক অভিযোগ থাকতে পারে। সম্মেলনে নেত্রীর সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রীয় নেতারা যে কমিটি ঘোষণা করবেন তা মেনে নেবেন তারা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury