1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ১২:২০ অপরাহ্ন

‘গণতন্ত্র বিকাশ মঞ্চ’ নামে আরেক জোটের আত্মপ্রকাশ

  • প্রকাশের সময় : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ২০৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

অনিবন্ধিত ১৭টি দল মিলে আরেকটি জোট আত্মপ্রকাশ করেছে। জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গঠন করা এই জোটের নাম রাখা হয়েছে ‘গণতন্ত্র বিকাশ মঞ্চ’।

গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ জোটের ঘোষণা দেওয়া হয়। এক বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপির) নেতৃত্বে ১৭ দলীয় জোট গঠন করা হয়েছে। অন্য দলগুলো হলো- জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী), ডেমোক্রেটিক পার্টি বাংলাদেশ (ডিপিবি), বাংলাদেশ ইসলামী ঐক্য ফ্রন্ট, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন, বিজিএ, বাংলাদেশ মানবাধিকার আন্দোলন, বাংলাদেশ নাগরিক কল্যাণ পার্টি, বাংলাদেশ কনজারভেটিভ পার্টি (বিসিপি), গণমুক্তি পার্টি, বাংলাদেশ পল্লি উন্নয়ন পার্টি, বাংলাদেশ ন্যায় বিচার পার্টি, ইসলামিক ডেভেলপমেন্ট পার্টি, বাংলাদেশ জাতীয় লীগ, বাংলাদেশ শ্রমিক কল্যাণ পার্টি, বাংলাদেশ আইডিয়াল পার্টি এবং বাংলাদেশ জনকল্যাণ পার্টি।

বিজ্ঞপ্তিতে এনপিপির চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু জানান, এনপিপি একটি নির্বাচনমুখী দল। আমরা মুক্তিযুদ্ধের চেতনা, সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তির রাজনীতিতে বিশ্বাস করি। ২০২৪ সালের নির্বাচনকে কেন্দ্র করে ১৭টি দল নিয়ে আমরা একটি নির্বাচনী জোট করলাম। এই জোটের লক্ষ্য ও উদ্দেশ্য দেশের রাজনৈতিক গুণগত মান পরিবর্তন করা। আগামী নির্বাচনে আমরা ৩০০ আসনে অংশগ্রহণ করবো।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury