1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

মানিকগঞ্জে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ৪১২ বার দেখা হয়েছে

মো: মহিদ:

২০২৩ সালের নতুন শিক্ষাক্রমের আলোকে “শিক্ষার মান উন্নয়ন শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা” অনুষ্ঠিত হয়েছে। শনিবার ( ২৮ জানুয়ারি) সকাল ১১ টায় মানিকগঞ্জের বান্দুটিয়া ইউনিক ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে এই আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আপেল খান আপেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লায়ন বাসার, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, আলোকিত প্রতিদিন পত্রিকার সম্পাদক কবি সৈয়দ রনো, পৌর কাউন্সিলর কবির হোসেন, কবি ক্যামেলিয়া আহমেদ, কবি শাওন আসগর প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে লায়ন বাসার বলেন, আমাদের মনে রাখতে হবে মান সম্মত শিক্ষার ধারণা একটি ব্যাপক বিষয়, শিক্ষার্থীরা কি শিখলো সেটিই গুরুত্বপূর্ণ বিষয়। কোন শিক্ষার্থী যদি মোবাইলে আসক্ত হয়ে রাত জেগে অযথা মোবাইল ফোন ব্যবহার করে তাহলে শিক্ষার ব্যাপক ব্যাঘাত ঘটবে। এ জন্য শিক্ষক ও অভিভাবকদের সচেতন হতে হবে। সেই সাথে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার হতে বিরত রাখতে হবে। শিক্ষার্থীরা নিয়মিত পাঠ্যবই পড়ছে কিনা তা দৃষ্টি রাখতে হবে।

প্রধান আলোচক ও আলোকিত প্রতিদিন পত্রিকার সম্পাদক কবি সৈয়দ রনো বলেন, একমাত্র সুশিক্ষা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে। এরই ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রত্যেক শিক্ষার্থীকে বাস্তবতার উপর পাঠদানের পরামর্শ প্রদান করতে হবে। তিনি আরও বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের পাশাপাশি অভিভাবক ও প্রতিষ্ঠানের সদস্যদেরও সব সময় সজাগ দৃষ্টি রাখতে হবে। তবেই শিক্ষার্থীরা মানসন্মত শিক্ষা অর্জন করে ভবিষ্যতে এদেশের উন্নয়নে জোরালো ভূমিকা রাখতে সক্ষম হবে।

স্বাগত বক্তব্য রাখেন – ইউনিক ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা মো: হাবিবুর রহমান। এ সময় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকমন্ডলীসহ শিক্ষার্থীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury