1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

মানিকগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ভারতের গ্যাংটকে ৭দিনের আনন্দ ভ্রমন শেষে বাড়ী ফিরলো সাংবাদিকরা

  • প্রকাশের সময় : বুধবার, ১০ মে, ২০২৩
  • ২৭৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:
মানিকগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ভারতের গ্যাংটকে ৭ দিনের আনন্দ ভ্রমনে ৩৬ জন সাংবাদিক।
গত ৩০ শে এপ্রিল রাত ৮ টার দিকে শহরের জেলা প্রশাসকের সামনে থেকে এসি বাসে করে ভারতের সিকিমের গ্যাংটকের উদ্দেশ্য রওনা দিয়ে পৌচ্ছান পরেরদিন সকাল ৮ টার দিকে। ১মে সকাল ১১ টার দিকে বাংলাদেশ বর্ডারের কাজ শেষ করে ভারতের ইমিগ্রেশনের জন্য প্রায় ৫/৬ ঘন্টা লাইনে দাড়িয়ে পরে কাজ শেষ হয়।

 

পরে ভারত সিমান্ত থেকে রাত ৮ টার দিকে শিলিগুড়ি রাজদর্বার হোটেল পৌচ্ছান। পরে তারাতারি রাতের খাবার খেয়ে গ্যাংটকের দিকে রওনা হন। রাত ১২ টার দিকে ৫ টি গাড়ীর মধ্যে ২ টি গাড়ীর চেকপোস্টে অনুমতি মিললেও বাকী তিনটি গাড়ী অনুমতি না পেয়ে পাশের একটি হোটেলে রাত্রিযাপন করে। পরেরদিন ২ মে সকাল ৮ টার দিকে ঐ চেকপোস্ট থেকে অনুমতি নিয়ে গ্যাংটকের উদ্দেশ্য রওনা হয়ে একটার দিকে গ্যাংটক পৌচ্ছান। পরে দুপুর দেরটার দিকে ৫ টি জিপ গাড়ীতে করে গ্যাংটক থেকে লাচুং এর উদ্দেশ্য রওনা দিয়ে রাত ৯ টার দিকে পৌচ্ছান। রাত্রীযাপন শেষে পরেরদিন ৩ মে সকাল ৯ টার দিকে জিপ গাড়ীতে করে পাহাড়ের পাশ দিয়ে রাস্তা দিয়ে ইয়াংথান ভেলী ও বরপের রাজ্য জিরো পয়েন্টে পৌচ্ছান। সেখানে কয়েকঘন্টা চারিদিকে বরব আর বরব দেখে আবার ফিরে আসা হয়। লাচুং থেকে বিকাল তিনটার দিকে রওনা দিয়ে আবার গ্যাংটক দি রাইচ ভ্যালী হোটেলে রাত্রীযাপন করা হয়। পরেরদিন ৪ মে সকাল ১১ টার দিকে গ্যাংটকের গ্যাংটকের সমতল ভূমি থেকে ১৫ হাজার উপরে ছাঙ্গুলেক যাওয়া হয়। পরে সেখানেও চারিদিকে বরব আর বরব দেখা যায়। এছাড়া ক্যাবল কারে করে পাহাড়ের উপরে উঠে অনেকেই। পরে আবার গ্যাংটকের হোটেলে চলে আসা হয়। পরে সন্ধয়ায় গ্যাংটকের এম জি মার্কেটে কেউ কেউ মার্কেটিংয়ের জন্য যান। ঐ হোটেলে রাত্রীযাপন শেষে পরের দিন ৫ ই মে শিলিগুড়ি হোটেল রাজদর্বারে রাত্রীযাপ শেষে পরেরদিন ৬ ও ৭ তারিখ দুপুর দেরটার দিকে শিলিগুড়ি থেকে বাংলাদেশে বাড়ী।ফেরার উদ্দেশ্য রওনা হন। পরেরদিন ৮ তারিখে সকাল ৭ টারদিকে মানিকগঞ্জে সুস্থভাবে ও নিরাপদে পৌচ্ছান।

এই আনন্দ ভ্রমনে অন্যান্যদের মধ্যে ছিলো মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাবেক সভাপতি সুরুজ খান, সাধারণ সম্পাদক অতিন্দ্র চক্রবর্তী বিপ্লব, সহ সভাপতি আহম্মেদ সাব্বির সোহেল, বাংলাদেশ সাংবাদিক সমিতির সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী ও সাধারণ সম্পাদক শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জ সংবাদপত্র  সম্পাদক পরিষদের সহ সভাপতি এ্যাড: আমিনুল হক আকবর, সহ সভাপতি মাহবুব আলম জুয়েল, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মিহির, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহানুর ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক ও মানিকগঞ্জ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: আকরাম হোসেন, সাবেক সহ সম্পাদক  বিএম খোরশেদ, সাবেক প্রচার সম্পাদক আর এস মঞ্জুর রহমান,  সাবেক ক্রীড়া সম্পাদক আশরাফুল আলম লিটন, প্রচার সম্পাদক এ্যাড: খন্দকার সুজন হোসোইন,  দপ্তর সম্পাদক ইউসুফ আলী সহ ৩৬ জন সাংবাদিক।

মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু বলেন, যারা আমাদের আনন্দ ভ্রমনে সার্বিকভাবে সহযোগিতা করেছে তাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সকলের সহযোগিতা আল্লাহর অশেষ মেহেরবানিতে সুস্থতা ও নিরাপদে পৌচ্ছাতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন। আগামীতেও সকলের সাহায্য সহযোগিতা নিয়ে দেশ ও দেশের বাহিরে ভ্রমন করতে পারবো বলে জানান তিনি। সকল সাংবাদিকদের সহযোগিতা ছিল বলে আনন্দ ভ্রমন সফল হয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury