1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

ইংল্যান্ড-নিউ জিল্যান্ডের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ১৩৭ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক:

ভারতে অনুষ্ঠিতব্য ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আগের আসরের ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউ জিল্যান্ড। ৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিশ্বকাপ। ১ লাখ ধারন ক্ষমতার এই ভেন্যুতেই ১৯ নভেম্বর হবে ফাইনাল। এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের ক্রিকবাজ।

আয়োজক ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ম্যাচটি হবে চেন্নাইর এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে। ১৫ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০১১ বিশ্বকাপের ফাইনালের ভেন্যু মুম্বাইর ওয়াংখেড়েতে হবে ২০২৩ বিশ্বকাপের যেকোনো একটি সেমিফাইনাল।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) শিগগিরই পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করবে। বিশেষ করে আইপিএল শেষে।

২০২৩ বিশ্বকাপে দশটি দল অংশ নিবে। ইতোমধ্যে আটটি দল সরাসরি বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে। দলগুলো হলো- ভারত, ইংল্যান্ড, নিউ জিল্যান্ড, পাকিস্তান, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। বাকি দুটি দল জুনে জিম্বাবুয়েতে অনুষ্ঠিতব্য বাছাইপর্ব খেলে আসবে। বাছাইপর্বে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার পাশাপাশি লড়বে আয়ারল্যান্ড, নেপাল, নেদারল্যান্ড, ওমান, সংযুক্ত আরব আমিরাত, স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে।

ভারতের বিভিন্ন শহরের ১২টি ভেন্যুতে হবে এবারের বিশ্বকাপের ৪৮টি ম্যাচ। উপরে উল্লেখিত ভেন্যুগুলো ছাড়াও রয়েছে- কলকাতা, দিল্লি, ধর্মশালা, গৌহাটি, রাজকোট ও রায়পুর।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury