1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

মানিকগঞ্জ জেলা আ.লীগে সভাপতি গোলাম মহীউদ্দীন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম সহ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ১৭১ বার দেখা হয়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনের ছয় মাসের বেশি সময় পর অবশেষে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এ ছাড়া কমিটিতে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে ৪১ জনকে।

মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় সভানেত্রীর নির্দেশে এ কমিটির অনুমোদন প্রদান করেন। প্রবীণ-নবীন আর পুরনো কমিটির কয়েকটি পদে রদবদল ও বেশ কয়েকজন নবীন নতুন মুখ নবগঠিত কমিটিতে স্থান পেয়েছেন।

জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনকে সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালামকে সাধারণ সম্পাদক করা হয়েছে। নতুন মুখ হিসেবে দলের কোষাধ্যক্ষ হিসেবে রাখা হয়েছে শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলুকে।

এ ছাড়া স্বাস্থ্যমন্ত্রীর পুত্র রাহাত মালেক শুভ্রকে করা হয়েছে দলের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক। বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদে রাখা হয়েছে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের স্ত্রী নার্গিস আক্তার জলি নার্গিস আক্তার জলিকে। অন্যদিকে শিক্ষা ও মানব সম্পদকবিষয়ক সম্পাদক ফাহিম রহমান খান রনিকে। তিনি শিবালয় উপজেলা আওয়ামী লীগের সভাপতির পুত্র। এদিকে সভাপতি পদে হ্যাটট্রিক করলেন গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক দুই টার্ম।

এ ছাড়া জেলা কমিটির সহসভাপতি হয়েছেন— এবিএম হেলাল উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, বীরমুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, আওলাদ হোসেন হারুন, মো. রমজান আলী, অ্যাডভোটেক সচীন্দ্র নাথ মিত্র, মোশারফ হোসেন চৌধুর বাদল, অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু, আব্দুল মাজেদ খান চেয়ারম্যান, আব্দুর রহিম খান ও গোলাম মনির হোসেন।

যুগ্ম সাধারণ সম্পাদক তিনজন হলেন— অ্যাডভোকেট বাদরুল ইসলাম খান বাবলু, আ ফ ম সুলতানুল আজম খান আপেল ও কাজী এনায়েত হোসেন টিপু।

সাংগঠনিক সম্পাদক নির্বচিত হয়েছেন তিনজন হলেন—. তায়েবুর রহমান টিপু, আমিরুল ইসলাম মট্টু ও সুদেব সাহা।

আইনবিষয়ক সম্পাদক হয়েছেন— অ্যাডভোকেট অসীম কুমার বিশ্বাস, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক তারিকুর রহমান চৌধুরী উইলটন, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মো. ইউসুফ আলী, ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান, দপ্তর সম্পাদক এহতেশাম হোসেন খান চৌধুরী ভুনু, ধর্মবিষয়ক সম্পাদক সাঈদ হাসান সারোয়ার রহমান মুকুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক বাসুদেব কুমার সাহা, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক নার্গিস আক্তার জলি, মহিলাবিষয়ক সম্পাদক লক্ষ্মী চ্যাটার্জি।

মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মমিন উদ্দিন খান, যুব ও ক্রীড়া সম্পাদক আবিদ হাসান বিপ্লব, শিক্ষা ও মানব সম্পদকবিষয়ক সম্পাদক ফাহিম রহমান খান রনি, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক রাহাত মালেক শুভ্র, শ্রম সম্পাদক মো. ফরহাদ হোসেন, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক আবু নাঈম মো. আবুল বাশার, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান মুরাদ, উপদপ্তর সম্পাদক মাকসুদুল ইসলাম মুন, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল জলিল নির্বাচিত হয়েছেন।

কমিটির কার্যনিবাহী সদস্য পদে আছেন ৩৬ জন। এদের মধ্যে আছেন মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শিল্প মমতাজ বেগম, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান হান্নান, অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, সুভাষ সরকার, এনামুল হক রুবেল প্রমুখ। এ ছাড়া উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে ৪১ জনকে।

উল্লেখ্য, গত বছরের ১১ ডিসেম্বর মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা দেন। সম্মেলন শেষ হওয়ার ছয় মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করল দলটি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury