1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ০১ মে ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

মানিকগঞ্জে সনাতন ধর্মালম্বীদের সাথে আলোচনা ও শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন আ.লীগ নেতা আপেল

  • প্রকাশের সময় : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১৬৪ বার দেখা হয়েছে

দীপক সূত্রধর:

আসন্ন দুর্গা পূজাকে সামনে রেখে মানিকগঞ্জ পৌর এলাকায় মোট অনুষ্ঠিত ৩৪ টি পূজা মন্দির কমিটির নেতৃবৃন্দদের সাথে আলোচনা সভা ও নগদ অর্থ শুভেচ্ছা উপহার দিয়েছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডায়বেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকেলে পৌর এলাকার শিব সিদ্দেশ্বরী মন্দিরে আ.লীগ নেতা সুলতানুল আজম খান আপেলের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয় এবং এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।
আলোচনা সভায় শিব সিদ্দেশ্বরী মন্দির কমিটির সভাপতি সুনীল সাহার সভাপতিত্বে ও সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তুষার কর্মকার তেজেনের সঞ্চালনায় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক বাসুদেব সাহা, সাধারণ সম্পাদক অনির্বাণ কুমার পাল,জেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি কালীপদ ঘোষ, সাধারণ সম্পাদক আশুতোষ রায়, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অ্যাড. দীপক কুমার ঘোষ, জেলা ইস্কন সম্প্রদায়ের সাধারণ সম্পাদক আত্মারাম শ্যাম দাস অধিকারী, জেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা সুকুমার পাল নিমাই, উপদেষ্টা গুরুদাস রায়,জেলা হিন্দু মহাজোটের সভাপতি তাপস রাজবংশী,পূজা উদযাপন পরিষদের পৌর শাখার সভাপতি অধ্যাপক শ্রীদাম চন্দ্র মন্ডল প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় সনাতন ধর্মালম্বী ও সম্মানিত ব্যক্তিবর্গ সহ পৌর এলাকার মোট ৩৪ টি দুর্গা পূজা মন্দির কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সুলতানুল আজম খান বলেন, আপনারা আমাকে পছন্দ করেন বা না করেন আমি ব্যক্তিগত ভাবে নিজেকে এমন ভাবেই গড়ে তুলেছি যে আমার চিন্তা,চেতনা,বিশ্বাসে,বরনে,স্মরণে আমার ধরনে আমার হৃদয়ে আমি একজন অসাম্প্রদায়িক মানুষ।রাজনৈতিক কারণে আমি অসাম্প্রদায়িক করি না,আমি কোন নির্বাচন করবো কি করবো না তার জন্য এই ন্যাকামো করি না, আমি যেটাকে ধারণ করি বিশ্বাস করি এটা আমার অনুভূতি।আমি মনে করি আমাদের এই বাংলাদেশ আমাদের এবং দেশের সকল ধর্ম,বর্ণ, গোত্র মানুষ সম্প্রদায়ের সমান অধিকার রয়েছে। কারণ এই দেশকে স্বাধীন করার জন্য সকল মানুষ রক্ত দিয়েছেন, এই মাটি কে রক্ষা করার জন্য জীবন দিয়েছেন এই মাটিকেই রক্ষা করার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। কাজেই এই মাটির প্রতিটি মানুষের সমান অধিকার রয়েছে।তাই এখানে ধর্ম ভিত্তিক অধিকার বণ্টন হতে পারে না। এবং আমি বিশ্বাস করি সে যে ধর্মেরই মানুষ হোক না কেন, একজন ধর্মপরায়ণ মানুষ সে নিশ্চয়ই কোন অপরাধ করতে পারেন না।
সর্বশেষ তিনি দেশবাসীকে সারদীয় শুভেচ্ছা এবং মানুষ শান্তিপূর্ণ ভাবে এই দুর্গোৎসব পালন করতে পারেন সেই প্রত্যাশা করেন
এ বছর মানিকগঞ্জ জেলায় মোট ৫৭৪ টি ও পৌর এলাকায় ৩৪ টি মন্দিরে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে বলে জানায় জেলা পূজা উদযাপন পরিষদ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury