1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪১ অপরাহ্ন

গাজার শাসন ক্ষমতাকে আব্বাসকে দিতে চায় যুক্তরাষ্ট্র

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৭১ বার দেখা হয়েছে

গাজার শাসনভার ফিলিস্তিনের একাংশের শাসক মাহমুদ আব্বাসের হাতে তুলে দিতে চায় যুক্তরাষ্ট্র। বুধবার এমনই ইঙ্গিত দিয়েছেন মার্কিন শীর্ষ কূটনীতিক অ্যান্টনি ব্লিঙ্কেন।

বুধবার তিনি জানিয়েছেন, যুদ্ধবিধ্বস্ত গাজা এবং অধিকৃত পশ্চিম তীরকে তার নেতৃত্বে যেন পুনরায় একত্রিত করা যায় সেজন্য মাহমুদ আব্বাস ফিলিস্তিনি কর্তৃপক্ষের সংস্কারের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

ব্লিঙ্কেন রামাল্লায় ফিলিস্তিনি প্রেসিডেন্ট আব্বাস এবং বাহরাইনের রাজা হামাদের সাথে তার চতুর্থ দফায় মধ্যপ্রাচ্য সফরের পর গাজার সম্ভাব্য ভবিষ্যত তুলে ধরেন।

৭ অক্টোবর গাজায় হামলা শুরু করে ইসরায়েল। অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলি হামলায় ২৩ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, আব্বাস ব্লিঙ্কেনের সঙ্গে হামাস শাসিত গাজা এবং অধিকৃত পশ্চিম তীরে ‘ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলি আগ্রাসন বন্ধ করার’ প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

জবাবে ব্লিঙ্কেন আব্বাসকে বলেছেন, ওয়াশিংটন একটি ফিলিস্তিনি রাষ্ট্র গঠনের ‘স্পষ্ট পদক্ষেপকে’ সমর্থন করে।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন, ফিলিস্তিন রাষ্ট্রকে অবশ্যই ‘শান্তি ও নিরাপত্তা উভয়ের সাথেই’ ইসরায়েলের পাশে দাঁড়ানোর ব্যাপারে’ মার্কিন অবস্থান পুর্নব্যক্ত করেছেন ব্লিঙ্কেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury