1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

কত আয় করেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি

  • প্রকাশের সময় : সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ৪৯ বার দেখা হয়েছে

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি স্বচ্ছতা প্রচার ও দুর্নীতির মূলোৎপাটনের একটি অভিযানের অংশ হিসাবে তার দুই বছরের আয়ের হিসাব প্রকাশ করেছেন।

সোমবার (২৯ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, জেলেনস্কির দুই বছরের আয়ের তথ্য রোববার ইউক্রেনের প্রেসিডেন্সিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ করা হয়। তাতে জেলেনস্কি দাবি করেছেন, দুই বছরে তার আয় কমেছে। ২০২১ সালে আয় কমেছে। এ ছাড়া ২০২২ সালেও কমেছে তার বাৎসরিক আয়। ২০২২ সালের ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া।

রয়টার্স বলছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই প্রথম সবার সামনে নিজের আয়ের হিসাব প্রকাশ করেছেন।

রুশ হামলার আগের বছর অর্থাৎ ২০২১ সালে জেলেনস্কি ও তার পরিবারের আয় ছিল ১০.৮ মিলিয়ন রিভনিয়া (২ লাখ ৮৬ হাজার ১৬৮ মার্কিন ডলার), যা আগের বছরের থেকে ১২ মিলিয়ন রিভনিয়া কম। ২০২১ সালে জেলেনস্কি পরিবারের আয়ের একটি অংশ এসেছে সরকারি বন্ড বিক্রি করে।

২০২২ সালে জেলেনস্কি পরিবারের আয় আরও কমে ৩.৭ মিলিয়ন রিভনিয়া হয়েছে। কারণ যুদ্ধের প্রাদুর্ভাবের কারণে জেলেনস্কি তার মালিকানাধীন রিয়েল এস্টেট থেকে কম ভাড়া আয় করেছিলেন।

জেলেনস্কি স্বচ্ছতা বৃদ্ধি ও দুর্নীতি দূর করার প্রচেষ্টার অংশ হিসাবে সরকারি কর্মকর্তাদের তাদের আয় প্রকাশ করার আহ্বান জানিয়েছেন। কারণ ইউক্রেন ইউরোপীয় ইউনিয়নে যোগদানের কঠিন শর্ত পূরণ করার চেষ্টা করছে।

ইউক্রেন সরকারের কাছে অস্ত্র ও আর্থিক সহায়তা প্রদানকারী পশ্চিমা মিত্রদের পাশাপাশি আন্তর্জাতিক মুদ্রা তহবিলের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোও দুর্নীতি দূর করার প্রচেষ্টার আশ্বাস চেয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury