1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

পশ্চিমারা রাশিয়ার সম্পদ ‘চুরি’ করলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুমকি মস্কোর

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬০ বার দেখা হয়েছে

রাশিয়া পশ্চিমাদের সতর্ক করে বলেছে, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার শত শত বিলিয়ন ডলারের সম্পদ বাজেয়াপ্ত করলে মস্কো ‘খুব কঠোর’ ব্যবস্থা নেবে। আজ মঙ্গলবার পশ্চিমাদের প্রতি এমন কড়া হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ২০২২ সালে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ শুরুর ঘোষণা দেওয়া পর, যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা রাশিয়ার কেন্দ্রীয় ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়ের সাথে লেনদেন নিষিদ্ধ করে। যুক্তরাষ্ট্র ও ইউরোপ রাশিয়ার প্রায় ৩০০ বিলিয়ন ডলারের সম্পদ জব্দ করে।

ইউরোপীয় ইউনিয়ন গতকাল সোমবার নতুন একটি আইন গ্রহণ করেছে। নতুন আইনটির আওতায় রুশ কেন্দ্রীয় ব্যাংকের হিমায়িত সম্পদের ওপর করা লাভের পরিমাণ আলাদা করে ইউক্রেনকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ, জব্দকৃত রাশিয়ান সম্পদ ইউক্রেনের সহায়তায় কাজে লাগাবে ইউরোপীয় ইউনিয়ন।

এমন পদক্ষেপের কড়া প্রতিক্রিয়া জানিয়ে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা আজ মঙ্গলবার স্পুটনিক রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, এটি চুরি: এটি এমন কিছু যা আপনার নয়।

তিনি দাবি করেন, মস্কোর প্রতিক্রিয়া ‘খুব কঠোর’ হবে। কারণ রাশিয়া মনে করবে তারা মূলত চোরদের সঙ্গে মোকাবিলা করছে।

জাখারোভা বলেন, আমাদের দেশ এটিকে ‘চুরি’ অপরাধ হিসেবে বিবেচনা করবে এবং চোরদের প্রতি আমাদের প্রতিক্রিয়া কঠোর হবে।

মস্কো জানায়, যদি তাদের সম্পদ বাজেয়াপ্ত করা হয়, তাহলে প্রতিক্রিয়া হিসাবে তারা যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের সম্পদ বাজেয়াপ্ত করবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury