1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে নিহত বেড়ে ২৬

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৭২ বার দেখা হয়েছে

ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে আকস্মিক বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ২৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া ১১ জন এখনও নিখোঁজ রয়েছে।

সোমবার (১১ মার্চ) স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে সিনহুয়া নিউজ।

প্রতিবেদন বলা হয়েছে, ইন্দোনেশিয়ার পশ্চিমাঞ্চলীয় সুমাত্রা দ্বীপে বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে টানা মৌসুমি বৃষ্টির কারণে নদীর পানি বেড়ে যাওয়ায় ৯টি জেলায় ভয়াবহ বন্যা হয়। শুক্রবারের শেষের দিকে একটি বড় ভূমিধস হওয়ায় একটি নদীর তীর ভেঙে পেসিসির সেলাতান জেলার পাহাড়ি গ্রামগুলো একেবারে তলিয়ে যায়।

প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট আকস্মিক বন্যা এবং ভূমিধসের পর জল কমতে শুরু করায় উদ্ধারকারীরা নতুন করে কয়েকটি মৃতদেহ খুঁজে পেয়েছেন। এতে নিহতের সংখ্যা ২৬ জনে পৌঁছেছে। সময়ের সঙ্গে সঙ্গে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন তারা।

দেশটির জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থা (বিএনপিবি) সোমবার এক বিবৃতিতে বলেছে, উদ্ধারকর্মীরা নিখোঁজ ১১ জনের সন্ধানে কাদা ও ধ্বংসস্তূপের মধ্যে চিরুনি অভিযান চালাচ্ছে।

সংস্থাটির মুখপাত্র আব্দুল মুহারী বলেছেন, দুর্যোগে কমপক্ষে ৩৯ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি যোগ করেছেন, সংস্থাটি স্থানীয় কর্তৃপক্ষের সাথে উদ্ধার তৎপরতা বাড়াতে ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণের জন্য একসাথে কাজ করছে।

প্রশান্ত মহাসাগরীয় রিং অব ফায়ারে অবস্থিত ইন্দোনেশিয়া প্রায়শই শক্তিশালী টাইফুনের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়, যা আকস্মিক বন্যা ও ভূমিধস সৃষ্টি করে। এছাড়া ভূমিকম্প ও আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ঘটনাতেও প্রায়শই কেঁপে ওঠে দেশটি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury