1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জের উপজেলা পরিষদ নির্বাচনে হরিরামপুরে সাইদুর এবংসিংগাইরে সায়েদুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক প্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালুর ঘোষণা ‘শিশু ও মাতৃমৃত্যু রোধে দক্ষিণ এশিয়ায় ভালো অবস্থানে বাংলাদেশ’ ঢাকায় বিএনপির সমাবেশ ১০ মে  ভোটার উপস্থিতি কম, রান্নায় ব্যস্ত আনসার সদস্যরা চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫ থেকে ২০ শতাংশ: ইসি সচিব  ফুফাতো ভাইয়ের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মানিকগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক সচেতনতামুলক  কর্মশালা অনুষ্ঠিত রাস্তা দেখলে মনে হবে সাগরের ঢেউয়ে খেলা পথ, তবে এটা মহাসড়ক! 

ইফতারে রাখুন চিড়ার ফালুদা

  • প্রকাশের সময় : বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ১০৪ বার দেখা হয়েছে

ইফতারে যারা স্বাস্থ্যকর খাবার রাখতে চান, তারা বানিয়ে ফেলতে পারেন চিড়ার ফালুদা। বাড়ির ছোট-বড় সবাই পছন্দ করবে এই খাবার। রইলো রেসিপি।

উপকরণ: চিড়া সিকি কাপ, দুধ ১ কেজি, রাইস নুডলস (গরম পানিতে ভেজানো) সিকি কাপ, সাগুদানা ৩ টেবিল চামচ, চিনি সিকি কাপ, ফল (আপেলকুচি, বেদানার দানা) স্বাদমতো, পেস্তা ও কাঠবাদামকুচি স্বাদমতো, ফ্রুট জেলি ১ প্যাকেট, ভ্যানিলা আইসক্রিম পছন্দমতো।

প্রণালি: শুরুতে জেলি প্যাকেটের নির্দেশমতো তৈরি করে নিন। এবার দুধ জ্বাল দিয়ে কিছুটা ঘন করে নিন। দুধ ৩ ভাগের ১ ভাগ কমে এলে সাগুদানা ও চিনি দেবেন। সাগুদানা প্রায় ফুটে এলে বাদামকুচি ও ১ ফোঁটা লাল রঙ দেবেন। এবার ঘন হয়ে এলে বাটিতে ঢেলে ঠান্ডা করুন। তারপর ফ্রিজে রেখে দিন। গরম পানিতে রাইস নুডলস ভেজানোর পর নরম হয়ে এলে পানি ঝরিয়ে ফেলুন। এরপর ঠান্ডা হতে দিন। চিড়া ধুয়ে পানি ঝরিয়ে একটু লবণ ছিটিয়ে দিন। সিকি কাপ পরিমাণ দুধে চিড়া ভিজিয়ে রাখুন।

এবার পরিবেশনের জন্য লম্বা গ্লাসে প্রথমে তৈরি করে রাখা জেলিকুচি, তারপর দুধে ভেজানো চিড়া, সাগুদানার মিশ্রণ, রাইস নুডলস—এভাবে একেকটি উপকরণের স্তর তৈরি করুন। এর ওপরে স্বাদমতো আইসক্রিমের স্কুপ দিয়ে জেলিকুচি, কুচানো পেস্তা ও কাঠবাদাম ছড়িয়ে দিন। ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন চিড়ার ফালুদা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury