1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ০১ মে ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ২০ বার দেখা হয়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি:

১৮ এপ্রিল ২০২৪ গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী আর এ এম ওবায়দুল মোক্তাদীর চৌধুরী পরিবেশ দূষনের ভয়াভয়তা উল্লেখ করে বলেন,সারা দুনিয়ার মানুষ একটি বিপদজনক পরিস্থিতিতে আছে।তার মধ্যে সবচেয়ে বিপদজনক যে দেশগুলো রয়েছে এর মধ্যে বাংলাদেশ অন্যতম।পৃথিবীর সব্বোর্চ দূষন দেশগুলোর মধ্যে ঢাকা অন্যতম। কার্বন নি:সরনের মাত্রা শূন্যের কোঠায় আনতে কাজ করছে সরকার। কিছুদিন পূর্বে প্যারিসে একটি ডিক্লায়েরশনে বাংলাদেশ সহ ৭০ টি দেশ এ লক্ষ্যে সম্মত হয়ে সাক্ষর করেছি।তিনি এজন্য পরিবেশবান্ধব ব্লক ইট দিয়ে অবকাঠামো নির্মানের আহবান জানান।
আজ বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার জাগীরে মেক্স গ্রুপের এএসি ব্লক এন্ড প্যনেল কারখানার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্ত্যবে এসব কথা বলেন।

ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্ত্যব রাখেন, গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রানালয়ের সচিব মো:নবিরুল ইসলাম,রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল সিদ্দিকুর রহমান খান,জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান খোন্দকার মোস্তাফিজুর রহমান,গনপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মো:শামীম আক্তার, জেলা প্রসাশক রেহেনা আকতার, গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রানালয়ের প্রধান স্থপতি মীর মনজুরুল রহমান।

বক্তারা বলেন পরিবেশ রক্ষায় ব্লক ইটের বিকল্প নেই।ব্লক ইট যেমন পরিবেশ রক্ষা করে অপরদিকে অবকাঠামের ব্যায়ভার সাশ্রয় হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury