1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

মানিকগঞ্জে সেতুর উপর ট্রাক বিকল, ঝিটকা – মানিকগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ, ভোগান্তি

  • প্রকাশের সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১৫ বার দেখা হয়েছে

হরিরামপুর প্রতিনিধি :

মানিকগঞ্জের হরিরামপুরের ঝিটকা- মানিকগঞ্জ আঞ্চলিক সড়কের কলেজ গেইট সংলগ্ন ঝুকিপূর্ণ বেইলি সেতুর উপর ট্রাক বিকল হয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

রোববার মধ্য রাত থেকে সড়কটিতে যান চলাচল বন্ধ রয়েছে বলে জানান সড়ক ও জনপথ অধিদপ্তরের মানিকগঞ্জ কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. ফারুক হোসেন। সুজন এন্টারপ্রাইজের ঢাকা মেট্রো-ন ১৩-১৪৬৬ নম্বরের ট্রাকটি বিকল হয়ে আছে।

স্থানীয়রা জানান, কলেজ গেইট সংলগ্ন ব্রিজটি গালা ইউনিয়ন, গোপীনাথপুর ইউনিয়ন, শিবালয়ের আরোয়া ইউনিয়নের একাংশের বাসিন্দাদের যাতায়াতের অন্যতম পথ। ব্রিজটি দিয়ে উপজেলার সবচেয়ে বড় হাট ঝিটকা হাটের ক্রেতা বিক্রেতারা মালামাল ক্রয- বিক্রয়ে যাতায়াত করে থাকেন। পাশেই আরেকটি সেতুর কাজ চলমান থাকলেও তা এখনো ব্যবহার করা যাচ্ছে না। সেতু দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। গতকাল রাত থেকে ট্রাক বিকল হয়ে যানচলাচল বন্ধ থাকায় ২-৩ কিলোমিটার ঘুরে সরু রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে।

মোবাইল এক্সেসরিজ ব্যবসায়ী মেহেদি হাসান শাহিন জানান, ব্যবসার কাজে মোটরসাইকেলে ঝিটকা – মানিকগঞ্জ আঞ্চলিক সড়কে যাতায়াত করতে হয়। সড়কটির কলেজগেইট সংলগ্ন সেতুর পাটাতন সরে গিয়ে দুই পাটাতনের মাঝে অনেক বেশি ফাঁকা হয়ে গেছে। দুই দিন আগে একটি ইজিবাইকের চাকা পাটাতনের ফাঁকার মধ্যে চলে গেলে গাড়িটি উল্টে গিয়ে চালক আঘাতপ্রাপ্ত হয়েছে। দ্রুত সময়ের মধ্যে মেরামত না করা হলে বড় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। গতকাল রাতে ওই ক্ষতিগ্রস্ত পাতাটনের কাছে একটি ট্রাক বিকল হয়ে পড়ে গেছে। আমাদের অনেক ঘুরে চলাচল করতে হচ্ছে।

ঔষধ কোম্পানি তে কর্মরত মানিকগঞ্জ সদরের বাসিন্দা মো. আব্দুর সাত্তার  বলেন,  ট্রাকটি গতকাল মধ্য রাত থেকে ব্রিজের উপর আটকে আছে। এতে এই ব্রিজ দিয়ে কোন গাড়িসহ পথচারীরাও পারাপার হতে পারছেন না। ফলে ঝিটকা আনন্দ মোহন উচ্চ বিদ্যালয়ের মাঠ সংলগ্ন ব্রিজ হয়ে ৩-৪ কিলোমিটার পথ ঘুরে সোনাকান্দা টু কলেজ গেইট সড়ক দিয়ে যাতায়াত করতে হচ্ছে। এতে যেমন সময় বেশি লাগছে, তেমনি জ্বালানিও বেশি খরচ হচ্ছে আমাদের। তিনি আরও দু:খ প্রকাশ করে বলেন, পাশেই একটি সিমেন্ট দিয়ে তৈরি ব্রীজ হচ্ছে। দীর্ঘদিন ধরে ব্রীজটার অধিকাংশ কাজ হয়ে গেলেও ব্রীজের সংযোগ সড়ক না হওয়ায় সেটা দিয়েও যাতায়াতের সুযোগ নেই। দ্রুত ব্রিজটি মেরামত করা হোক।

এবিষয়ে ট্রাক মালিক সুজন মিয়া বলেন, গতকাল রাতে ট্রাকের সামনের পাতি ভেঙে  ব্রিজের উপর ট্রাকটি বিকল হয়ে আছে। মানিকগঞ্জ থেকে ট্রাকের পাতি ও মিস্ত্রি এনে  দ্রুতই ট্রাকটি ব্রিজ থেকে সরানোর কাজ শুরু করবো।

সড়ক ও জনপথ অধিদপ্তরের মানিকগঞ্জ কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. ফারুক হোসেন জানান, ঝুকিপূর্ণ সেতুর পাটাতন দ্রুত সময়ে মেরামত করা হবে। আর ট্রাক বিকলের বিষয়ে আমাদের দপ্তরের বিষয় নয়।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো শাহরিয়ার রহমান বলেন, যান চলাচল স্বাভাবিক করতে কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নিচ্ছি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury