1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

মানিকগঞ্জ পৌরসভার কেওয়ারজানীতে সরকারী জায়গা দখল করে অবৈধভাবে ঘরবাড়ি নির্মাণ, প্রতিবেশীদের চলাচলে বিঘ্ন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ৪৭৩ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :
মানিকগঞ্জ পৌরসভার কেওয়ারজানী-সন্তোষপুরে খাল ভরাট করে সরকারী জায়গায় অবৈধভাবে ঘরবাড়ি নির্মাণ করেছে মো. বদর উদ্দিন গং।এতে সরকারী জায়গা দখলের পাশাপাশি প্রতিবেশীদের চলাচলে বিঘ্ন ঘটছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার(ভূমি)বরাবর আবেদন করেছেন ওই এলাকার স্কুল শিক্ষিকা তাহমিনা খানম লিপি।

আবেদনে তিনি উল্লেখ করেন, সন্তোষপুর মৌজায় এস.এ ও আর.এস ১৯২ দাগের বাড়ি শ্রেণীর নয় শতাংশ ভূমি ইমরান উল ইসলাম গং নামজারী ও জমাভাগ কেস নং ৪০৮৪/২০১৬-১৭ মূলে খারিজ করে সরকারী সেরেস্তায় খাজনাদি পরিশোধ করে স্বত্ত্ব দখল পরিচালনা করে আসছিলেন। পরবর্তীতে খারিজকৃত মালিকগণ উক্ত ভূমি ১১৯৪১ তাং ০৫/০৮/১৮ নং দলিল মূলে আমি এবং আমার স্বামী মো: হেদায়েত হোসেনের নিকট সাবকবলা বিক্রি করেন এবং আমাদের নিকট হস্তান্তর করেন। আমি আমাদের সেই ক্রয়কৃত ভূমিতে ঘর-দরজা ও সীমানা প্রাচীর তৈরী করে বসবাস করে আসছি। কিন্তু আমার বাড়ির সামনে সরকারী খাস জায়গায় মো. বদর উদ্দিন গং ঘরবাড়ি তৈরী করেছেন। এতে আমার বাড়ি থেকে বের হওয়ার রাস্তা আটকে গেছে। আমিসহ প্রতিবেশীদের চলাচলে বিঘ্ন ঘটছে। সরকারী স্বার্থে অবৈধ দখলদারদের নিকট থেকে সরকারী জায়গা মুক্ত করা দরকার।

এ ব্যাপারে মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, বিষয়টি অবগত আছি। আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury